আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

পাঠ্যবইয়ের ভুল নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় চরমোনাই পীরের অসন্তোষ

পাঠ্যবইয়ের বিভিন্ন পরিবর্তন নিয়ে সংবাদ প্রকাশ করায় গণমাধ্যমের প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন চরমোনাই পীর ও ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এসব পরিবর্তন ও ভুলের বিষয় নিয়ে সংবাদ প্রকাশকে তিনি ‘নাস্তিক্যবাদী মতাদর্শ’ হিসেবে উল্লেখ করে তা প্রতিরোধে অচিরেই রাজপথে নেমে আসার হুমকি দিয়েছেন।
শনিবার দুপুরে দলটির প্রচার সম্পাদক আহমদ আবদুল কাইয়ূম স্বাক্ষরিত এক বিবৃতিতে এই অসন্তোষ প্রকাশ করেন চরমোনাই পীর।
ওই বিবৃতিতে বলা হয়, যেসব মিডিয়া ও নাস্তিক্যবাদী গোষ্ঠী সিলেবাস পরিবর্তনকে মেনে নিতে পারেনি তাদের  উদ্দেশ্য করে চরমোনাই পীর বলেন, আপনারা নাস্তিক হন, কিন্তু পুরো জাতিকে নাস্তিক বানানোর কোনও খায়েশ পূরণ করতে দেবে না দেশের ইসলামপ্রিয় জনতা। ৯২ ভাগ মুসলমানের দেশে নাস্তিক্যবাদী কোনও মতাদর্শ মেনে নেওয়া হবে না। চক্রান্তকারী মিডিয়া ও নাস্তিক্যবাদী গোষ্ঠীকে চিহ্নিত করে অচিরেই তাদের বিরুদ্ধে দেশপ্রেমিক ঈমানদার জনতা ময়দানে নেমে আসবে।
বিবৃতিতে আরও বলা হয়, সিলেবাসের বাংলা বই থেকে গণমানুষের বোধ-বিশ্বাস ও ধর্মীয় চেতনাবিরোধী বিতর্কিত গল্প কবিতা ও প্রবন্ধ বাদ দিয়ে নতুন বছরের প্রথম দিনে সারা দেশের ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেওয়ায় নাস্তিক্যবাদী গোষ্ঠীর গাত্রদাহ শুরু হয়েছে।
তিনি আরও বলেন, দীর্ঘদিনের আন্দোলন ও প্রতিবাদের পর শেষতক সরকারের নীতি নির্ধারকগণ বিষয়টির গুরুত্ব ও নাজুকতা উপলব্ধি করতে পেরে সিলেবাস সংশোধন করেছেন। জাতিকে ধ্বংস করার জন্যে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের খুঁজে বের করার জন্যে তদন্তের দাবিও জানান তিনি।
সূত্র: বাংলা ট্রিবিউন

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ