আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে মাধবদী থানায় ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন অনুষ্ঠিত

মাহদী হাসান, নরসিংদী (জেলা) সংবাদদাতা : ২১ জুলাই’১৭ (শুক্রবার) সকাল ১০ ঘটিকায় মাধবদী পৌর চত্তরে কেন্দ্র ঘোষিত কর্মসূচি থানায় থানায় মানববন্ধন এর অংশ হিসেবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাধবদী থানা শাখার উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাধবদী থানা শাখার মুহতারাম সভাপতি মুহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধরণ সসম্পাদক বিএম মাহদী আল হাসানের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মাধবদী থানা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাম্মাদ আবু জর মিয়া।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পাঠ্যসূচি সংশোধনের নামে হিন্দুয়ানী সিলেবাস পুনঃস্থাপনের যে ষড়যন্ত্র চলছে, তা কোনভাবেই বাস্তবায়ন করতে দেয়া হবে না। শিক্ষামন্ত্রী পাঠ্যবই সংশোধনের জন্য চিহ্নিত বাম ঘরানার কিছু শিক্ষাবিদদের নিয়ে যে কমিটি করেছে, তাদের প্রতি দেশের সচেতন নাগরিকদের কোন সমর্থন ছিল না। জনগণের যে ধারনা ছিল, পাঠ্যবই সংশোধনের প্রস্তাবে তাই ঘটেছে। হিন্দুয়ানী সিলেবাস পুনঃস্থাপনের জন্য শিক্ষামন্ত্রী যে নাটক সাজিয়েছে এর পরিনাম শুভ হবে না। বাম-সেকুলারদের আস্ফালনে সরকার যদি আবারো হিন্দুয়ানী সিলেবাস পুনঃস্থাপনের আত্মঘাতী সিদ্ধান্ত নেয়, তবে ছাত্র জনতা ঐক্যবদ্ধ ভাবে তা প্রতিহত করে ছাড়বে। আর সে উদ্ভট পরিস্থিতির জন্য সরকারকেই তার দায়ভার গ্রহন করতে হবে। পাঠ্যবই মূল্যায়ন করার জন্য শিক্ষামন্ত্রী যে কমিটি করেছে, তা বাতিল করতে হবে। এবং বিতর্কিত কমিটির কোন সুপারিশ গ্রহণ করা হলে সারা দেশে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।
সভাপতি তার বক্তব্যে বলেন, আদর্শ ও দক্ষ জাতি গঠনে ইসলামী শিক্ষার কোন বিকল্প নেই। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রচলিত ছাত্র রাজনীতি বিশ্বাসী নয়। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজনীতিতে নৈতিকতা, আদর্শ, শিক্ষাগ্রহে শিক্ষার সুষ্ঠু পরিবেশ এবং আদর্শ ও দক্ষ জাতি গঠনে বিজ্ঞান ভিত্তিক কর্মমুখী সর্বজনীন ইসলামী শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বদা সোচ্চার। বাম-সেক্যু্লাররা পাঠ্যসূচিকে বিষাক্ত করার নতুন এক প্রস্তাবনা মেনে নেয়া হবে না। সেজন্য মুসলমানদের সোচ্চার থাকতে হবে। নাস্তিক ও ইসলাম বিদ্বেষীদের সকল ষড়যন্ত্র রুখে দিতে ইশা ছাত্র আন্দোলন মাঠে ময়দানে কাজ করে যাচ্ছে।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন মাধবদী থানার সাংগঠনিক সম্পাদক মুহাঃ সুমন মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাঃ মাহদী হাসান, দফতর সম্পাদক মুহাঃ জুনাইদ আল হাবিব, কওমি মাদ্রাসা সম্পাদক মুহাঃ আব্দুল্লাহ, আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহাঃ আয়নাল হক, ছাত্র কল্যাণ সম্পাদক মুহাঃ সাইফুল ইসলাম সহ বিভিন্ন ওয়ার্ড, প্রতিষ্ঠান, ইউনিয়ন থেকে আগত সদস্য, কর্মী ও দায়িত্বশীলবৃন্দ।

আপনার মতামত দিন
353Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ