আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পাঠ্যসূচি নিয়ে ষড়যন্ত্রের পরিণাম ভাল হবে না: ইশা ছাত্র আন্দোলন

আইএবি নিউজ : আমাদের অনেক আন্দোলন সংগ্রামের পর পাঠ্যসূচি পরিবর্তন হয়েছে। তা নিয়ে আবারো ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে জনবিচ্ছিন্ন তথাকথিত কিছু শিক্ষাবিদ। পাঠ্যসূচি নিয়ে এই ষড়যন্ত্রের পরিণাম অত্যন্ত ভয়াবহ হবে।
রবিবার (২১ মে’১৭) জাতীয় প্রেস ক্লাবের সামনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কর্তৃক আয়োজিত কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর নেতৃত্বে পাঠ্যসূচিতে সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় মূল্যবোধের প্রতিফলনের দাবিতে স্মারকলিপি পেশ পূর্ব জমায়েতে কেন্দ্রীয় সভাপতি উপর্যুক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী যাদেরকে নিয়ে মাধ্যমিক পাঠ্যসূচি মূল্যায়নের জন্য কমিটি করেছেন তাদের মাধ্যমে গণমানুষের চেতনার প্রতিফলন আশা করা যায় না। তাই সেই কমিটি অনতিবিলম্বে বাতিল করতে হবে।

স্মারকলিপি প্রদান পূর্ব সমাবেশে বক্তারা বলেন, আমরা লক্ষ্য করেছি সিলেবাস সংশোধনের পর থেকে এক শ্রেণির কুলাঙ্গার সিলেবাস সংশোধনীর বিষয়ে আপত্তিকর ও অযৌক্তিক মন্তব্য করে যাচ্ছে। তারা আমাদের দেশের শত বছরের ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করে দাঙ্গা সৃষ্টি করতে চায়। এদের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে সচেতন থাকতে হবে।
তারা আরো বলেন, অনতিবিলম্বে শিক্ষানীতি বাতিল ও শিক্ষা আইন সংশোধনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। পাশাপাশি শিক্ষা সিলেবাসে ধর্মীয় চেতনা বিরোধী কোন বিষয় সংযোজন না হয় সেই দিকে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। নয়তো এদেশের তরুণ ছাত্র-জনতাকে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। আর যেকোন পরিস্থিতির জন্য সরকারকে তার দায়ভার গ্রহণ করতে হবে।
স্মারকলিপি পেশ পূর্ব জমায়েতে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহা. হাছিবুল ইসলাম, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহা. ইলিয়াস হাসান প্রমুখ।

আপনার মতামত দিন
2.1K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ