আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

পীর সাহেব চরমোনাই'র পক্ষ থেকে সিলেট জেলা প্রশাসক বরাবর চিঠি প্রেরণ

স্টাফ রিপোর্টার : আজ মঙ্গলবার (২৩ মে’১৭) ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে দুপুর ১২টায় মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে সিলেট জেলা প্রশাসক বরাবর ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এর পক্ষ থেকে মহানগর সভাপতি মুফতি ফখরুদ্দিন এর নেতৃত্বে সিলেট জেলা ও নগর নেতৃবৃন্দ চিঠি প্রেরণ করেন।
পীর সাহেব চরমোনাই প্রেরিত চিঠিতে উল্লেখ করে বলা হয়, আপনারা নিশ্চয়ই অবগত আছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুরআন-সুন্নাহর আলোকে দেশের স্থায়ী শান্তি ও মানুষের সার্বিক মুক্তির লক্ষ্যে বিশিষ্ট ওলামা-মাশায়েখ ও দ্বীনদার বুদ্ধিজীবীদের সমন্বয়ে ১৯৮৭ সালের ১৩ মার্চ প্রতিষ্ঠা লাভ করে। ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠালগ্ন থেকেই কুরআন-সুন্নাহর সঠিক নীতি ও আদর্শের উপর অবিচল থেকে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায়, অন্যায়-অনাচার তথা সকল প্রকার বাতিলের বিরুদ্ধে আপোষহীন আন্দোলন করে আসছে। এরই ধারাবাহিকতায় অন্যান্য কর্মসূচীর ন্যায় এবারও আমরা আপনাদের নিকট সমাগত পবিত্র মাহে রমজানকে সামনে রেখে একজন মুসলমান হিসেবে কিছু দাবী রাখতে চাই।
আপনারা জানেন মহান আল্লাহ তা‘আলা মুসলমানদের উপর মাহে রমজানের রোজা ফরজ করেছেন। আল্লাহ তা‘আলার রহমত প্রাপ্তি, গুনাহ মাফ ও জাহান্নামের আজাব থেকে পরিত্রাণ পাওয়ার মাস ‘মাহে রমজান’। রমজান মাসের আরও একটি তাৎপর্যপূর্ণ দিক হলো এ মাসেই আল্লাহ রাব্বুল আলামীন মানব জাতির হেদায়াতের জন্য জীবন বিধান পবিত্র কুরআনুল কারীম নাযিল করেছেন বিশ্ব মানবতার মুক্তির দূত, মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহ আলাইহি ওয়া সাল্লামের ওপর। অতএব, রমজানের রোজা রাখা এবং পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানের ঈমানী দায়িত্ব।
মহান আল্লাহ তা‘আলা রমজান মাসে রোগী ও মুসাফির ব্যতিত প্রাপ্ত বয়স্ক অন্য সকল ঈমানদারের জন্য দিনের বেলা পানাহার নিষিদ্ধ করেছেন। এজন্য সকলকে দিনের বেলায় পানাহার থেকে বিরত থাকতে হবে। ইসলাম সকল প্রকার অশ্লীলতা ও বেহায়াপনাকে হারাম ঘোষণা করেছে। পবিত্র মাহে রমজানে সমাজ থেকে অশ্লীলতা, বেহায়াপনা বিশেষ করে সিনেমা হল, টেলিভিশন ও স্যাটেলাইটের মাধ্যমে প্রদর্শিত সকল প্রকার ইসলামবিরোধী ছায়াছবি ও অনুষ্ঠান বন্ধের চেষ্টা করা সকল মুসলমানের ঈমানী দায়িত্ব।
পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধির কারণে রোজাদারগণ মারাত্মক সমস্যার সম্মুখীন হন। এ জন্য ব্যবসায়ীসহ সকল মহলের কর্তব্য অবৈধ মজুতদারী ও কালোবাজারী প্রতিরোধ, ভেজাল খাদ্যদ্রব্য বিক্রয় বন্ধ এবং দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়সীমার মধ্যে রাখতে চেষ্টা করা। সাথে সাথে সমাজ থেকে সন্ত্রাস, মারামারি, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজি, খুন, ধর্ষণ ও দুর্নীতিসহ সমাজ, রাষ্ট্র ও মানবতা বিরোধী কার্যকলাপ বন্ধ রাখা এবং দেশের স্থায়ী শান্তি ও মানুষের সার্বিক মুক্তির লক্ষ্যে ইসলামী আদর্শ প্রতিষ্ঠার জন্য জান-মাল, সময়-শ্রম দিয়ে সর্বাত্মক চেষ্টা করা।
অতএব, সকল মুসলমানের উপর ঈমানী দায়িত্ব হলো রমজানের হক সঠিকভাবে আদায় করা এবং পবিত্রতা রক্ষায় সর্বাত্মক চেষ্টা করা। উপরোল্লিখিত বিষয়গুলোর প্রতি দৃষ্টি দিয়ে মাহে রমজানের পবিত্রতা রক্ষায় দায়িত্ব পালন করতে আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।
আল্লাহ তা‘আলা আমাদেরকে পবিত্র মাহে রমজানের সঠিক হক আদায় করে সর্বোৎকৃষ্ট ফজিলত লাভের তাওফীক দান করুন, আমীন।
জেলা প্রশাসক বরাবর চিঠি প্রেরণের সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ সভাপতি মাওলানা আব্বাস উদ্দিন, জেলা সেক্রেটারী মওলান ইমাদ উদ্দিন, মহানগর সেক্রেটারী ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজ সহ প্রমুখ নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ