আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের সাথে প্রধান বিচারপতির দ্বিমত পোষণ কাম্য নয়

স্টাফ রিপোর্টার : সুপ্রিমকোর্ট চত্বর থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দেয়ার পরও প্রধান বিচারপতির মূর্তি অপসারণের বিষয়ে দ্বিমত পোষণ ও গড়িমশি দেশবাসীর কাম্য নয়। দেশবাসী আশা করেন মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের প্রতি প্রধান বিচারপতি শ্রদ্ধা প্রদর্শন করবেন। সুপ্রিমকোর্ট শায়ত্বশাসিত প্রতিষ্ঠান হলেও মাননীয় রাষ্ট্রপতির নিয়ন্ত্রণাধীন। রাষ্ট্রের নির্বাহী সর্বোচ্চ ব্যক্তি হলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী দেশবাসীর সেন্টিমেন্টকে পর্যবেক্ষণ করে মূর্তির বিষয়ে যে সিদ্ধান্ত দিয়েছেন তাই রাষ্ট্রের জন্য কল্যাণ বয়ে আনবে। কিন্তু এক্ষেত্রে প্রধান বিচারপতি প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের সাথে দ্বিমত পোষণ মানে রাষ্ট্রের একটি সর্বোচ্চ গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান সুপ্রিমকোর্টের প্রতি দেশবাসীর আস্থা হারিয়ে যাবে।
হাওর অঞ্চলে দূর্গত মানুষদের জন্য ত্রাণ সহায়তা প্রদান উপলক্ষে গতকাল (২৬ এপ্রিল’১৭) বিকাল ৪টায় নগর উত্তর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের জরুরী বৈঠকে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ উপর্যুক্ত কথা বলেন। হাওর অঞ্চলের ক্ষতিগ্রস্থদের সহায়তায় এগিয়ে আসার জন্য নগর উত্তরের সভাপতি সরকার ও বিত্তবানদর প্রতি উদাত্ত আহবান জানান। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর উত্তর সেক্রেটারী মুহাম্মাদ মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মাওলানা সিদ্দিকুর রহমান, মুফতী মাছউদুর রহমান, প্রকৌশলী গিয়াস উদ্দিন পরশ, মুফতী ফরিদুল ইসলাম, এ্যাডভোকেট শওকত আলী প্রমুখ।
নেতৃবৃন্দ হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্থ কৃষকদের কৃষি ঋণ মওকুফ, নতুন করে ঋণ প্রদান ও পুনর্বাসনের দাবী জানিয়ে বলেন, হাওর অঞ্চলে অকাল বন্যা এবং দূষিত পানির কারণে ফসল ও মাছের যে ক্ষতি সাধন হয়েছে তার প্রভাব জাতীয় অর্থনীতিতে পারবে। দুর্বল বাঁধ নির্মাণ, সময়মতো বাঁধ নির্মাণ ও সংস্কার না করায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ অঞ্চল হলো বাংলাদেশের ফসল ও মাছ উৎপাদনের অন্যতম প্রধান ক্ষেত্র। কিন্তু পানি উন্নয়ন বোর্ডের অপরিকল্পনা ও অব্যবস্থানাই এর জন্য দায়ী। সরকার দায়ী ব্যক্তিদের ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিবেন বলে আমরা আশা করি। ক্ষতিগ্রস্থদের দলীয় প্রভাবমুক্ত তালিকা করে ফসল না উঠা পর্যন্ত পর্যাপ্ত ত্রাণ বিতরণের জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ