আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

প্রশাসনের একচোখা নীতিতে আমরা শঙ্কিত: মেয়র প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান

আইএবি নিউজ: আগামীকাল ৩০ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। এ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন কর্তৃক দেয়া আচরণবিধির প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখে আমরা নির্বাচনী প্রচারণা ও অন্যান্য কার্যক্রম চালিয়েছি। তারপরেও বিভিন্নভাবে আমাদের কর্মীদের হয়রানী করেছে প্রশাসন। শুরু থেকেই সরকারী দল তাদের নিজেদের মনমত নির্বাচনী কার্যক্রম চালিয়েছে। মটর সাইকেল মহড়া ও মিছিল শো-ডাউন ছিল তাদের প্রতিদিনের কার্যক্রমের একটি অংশ। কিন্তু তাদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন প্রশাসনের নাকের ডগায় করলেও প্রশাসন ছিল নিরব দর্শকের ভূমিকায়। কোন কোন ক্ষেত্রে প্রশাসন আচরনবিধি লঙ্ঘনকারীদের সহায়তা করেছে, যা প্রত্যক্ষ করেছে নগরবাসী।
আমরা দেখেছি নৌকার পাশাপাশি ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণায় একই সাথে ৫/৬টি অটো গাড়ী একত্রে শো-ডাউন স্টাইলে শ্লোগান দিয়েছে। এ ব্যাপারেও প্রশানকে নিরব দেখেছি। কিন্তু আমরা ৮টার সময় মাইকিং অটো গাড়ী নিয়ে আমাদের অফিসের দিকে ঢোকার সময় আমাদের জরিমানা করা হয়েছে। তাই আমরা মনে করছি যে আমাদের বিজয়ের সম্ভাবনায় ঈর্ষান্বিত হয়ে আমাদেরকে দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। প্রশাসনের একপেশে নীতিতে আমরা শঙ্কিত।
প্রশাসন সকল দলের সকল মানুষের সহযোগীতা করবে এটাই স্বাভাবিক। তারা শুধুমাত্র বিরোধী দলগুলোর প্রতি দমননীতি চালাচ্ছে। ইসির আচরণবিধি সকলের প্রতি সমানভাবে প্রয়োগ করা উচিৎ। প্রশাসন সেটা না করে আচরণবিধির আইনকানুন আমাদের উপরই আবর্তন করতে চায়। প্রশাসনের দায়সারা এমন ভাবে আমরা মনে করছি ইসির আচরণবিধি শুধুমাত্র সরকারের বাহিরে থাকা দলের প্রার্থীদের জন্যই।
আজ (রবিবার) বিকাল ৩টায় বরিশাল নগরীর চায়না প্যালেস রেস্টুরেন্টে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী প্রিন্সিপ্যাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব। এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর ও বরিমশাল মহানগর সভাপতি মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ নাসির আহমাদ কাওছার, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারী ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মাওলানা জাকারিয়া হামিদী, আহলে সুন্নাত ওয়াল জামায়াতের মূখপাত্র মুফতী হাবিবুর রহমান মিছবাহ, শ্রমিক নেতা মাসুদ হাসান ফিরোজ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সদস্য ও বরিশাল মহানগর সভাপতি কে এম শরীয়াতুল্লাহ ও জেলা সভাপতি ইবরাহীম হুসাইন, প্রার্থীর বড় সাহেবজাদা মাওঃ আতিক উল্লাহ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল অঙ্গ সংগঠন বরিশাল জেলা, মহানগর ও এর আওতাধীন থানা ও ওয়ার্ড শাখা নেতাকর্মীবৃন্দ।
 

আপনার মতামত দিন
2K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ