আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ফতুল্লায় ইশা ছাত্র আন্দোলনের ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী শীর্ষক আলোচনাসভা ও র‍্যালী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : গতকাল বৃহস্পতিবার (২৪ আগস্ট) ইশা ছাত্র আন্দোলন ফতুল্লা থানা শাখা কর্তৃক আয়োজিত সংগঠনের ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। ফতুল্লা থানা শাখার পঞ্চবটি কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও র‍্যালির সভাপতিত্ব করেন ইশা ছাত্র আন্দোলন ফতুল্লা থানা শাখার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান। থানা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ সাইফুল ইসলামের সঞ্চালনায় উক্ত আলোচনা সভা ও র‍্যালির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সংগ্রামী সভাপতি মুহাম্মদ মামুর উর রশিদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফতুল্লা থানা শাখার সংগ্রামী সভাপতি আলহাজ্ব কাজী সেকান্দার আলী সাহেব।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ৯০ এর দশকের ছাত্র রাজনীতির অশান্ত পরিবেশে, ছাত্রদের সঠিক পথের দিশা দেবার জন্য যখন একটি সহিহ ধারার আত্নশুদ্ধিমূলক সংগঠন অপরিহার্য হয়ে উঠেছিল ঠিক তখনই ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠিত হয়।
তিনি বলেন, ২৬ বছরের এই তরুণ সংগঠন দেশ ও জাতিকে উপহার দিতে পেরেছে একদল খোদাভীরু দ্বীনদরদী, ইসলামী আন্দোলনের যোগ্য সিপাহসালার। যেখানে মা-বাবা আজ ছাত্র রাজনীতির কথা শুনলেই শিউরে ওঠেন সেখানে ইশা ছাত্র আন্দোলন তাদেরকে প্রশান্তি এনে দিতে পেরেছে। তিনি আরো বলেন, অবিলম্বে শিক্ষানীতি ২০১০ ও শিক্ষা আইন ২০১৬ বাতিল না হলে ইশা ছাত্র আন্দোলন সাধারণ ছাত্র জনতাকে নিতে তীব্র গণআন্দোলনের মাধ্যমে এই নাস্তিক্যবাদী শিক্ষা সিলেবাস বন্ধ করে ছাড়বে।
পরিশেষে তিনি অভিভাবকদেরকে সন্তানদের ইশা ছাত্র আন্দোলনে শামিল করে তাদেরকে যোগ্য, দক্ষ ও সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠার করার আহবান জানান।
ইশা ছাত্র আন্দোলন কে একঝাঁক মেধাবী ছাত্রদের সমন্বয় হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, রাজনীতিতে যেসব ছাত্ররা গুণগত পরিবর্তন আনতে চায়, ইশা ছাত্র আন্দোলন তাদের জন্য খোলা রেখেছে গবেষণার উন্মুক্ত মঞ্চ। যেখানে ছাত্ররা তাদের চিন্তা চেতনা বিকাশের মাধ্যমে এদেশকে এগিয়ে নেবার কথা ভাবছে। তিনি ইশা ছাত্র আন্দোলনের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে সকল ছাত্রদের ইসলাম, দেশ ও মানবতার স্বপক্ষে দৃঢ় প্রত্যয়ী হয়ে লড়ে যাবার আহবান জানান।
প্রধান বক্তা বলেন, এদেশের মুক্তিকামী ছাত্রদের একমাত্র ঠিকানা হল ইশা ছাত্র আন্দোলন। ইসলামী শাসন বাস্তবায়নের অতন্দ্র প্রহরী রূপে ইশা ছাত্র আন্দোলন কাজ করে যাচ্ছে নিরলস ভাবে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় হতে কওমী মাদ্রসার আঙিনা আর আলিয়া মাদ্রাসার ক্যাম্পাসগুলোতে ইশা ছাত্র আন্দোলনের দাওয়াত পৌছে গেছে জোরালো ভাবে। তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলনের মাঝেই দেখা যাচ্ছে আগামী দিনের ইসলামী বিপ্লবের নেতৃত্ব। শাহাদাতের তামান্না নিয়ে ইশা ছাত্র আন্দোলনের সম্মুখপানে এগিয়ে যাওয়াকে তিনি অভিনন্দন জানান। তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলনের পতাকাতলে দেশ প্রেমিক তাওহীদি ছাত্রজনতা আজ সমবেত হয়েছে। তাদেরকে নিয়ে আবারো একটি আপোষহীন বিপ্লবের সূচনা করতে হবে।
সভাপতি তার বক্তব্যে বলেন, ইশা ছাত্র আন্দোল প্রতিষ্ঠিত হয়েছিল রুহানিয়াত ও জিহাদের সমন্বিত প্রয়াস এই প্রতিপাদ্যকে সামনে রেখে। সাহাবায় কেরাম যেমন রাসূল (স) এর সংস্পর্শে থেকে আত্নশুদ্ধি অর্জন করে, ঘুনেধরা সমাজ পরিবর্তনের লক্ষে জিহাদে ঝাঁপিয়ে পড়েছিলেন, ঠিক তেমনিভাবে ইশা ছাত্র আন্দোলন ও সাহাবায় কেরামগণের আদর্শ অনুকরণে নিজেদের ঢেলে সাজিয়েছে। তিনি বলেন, ১৯৯১ সালের ২৩ শে আগস্ট ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার মাধ্যমে দেশের আকাশে এক উজ্জ্বল নক্ষত্র আবির্ভুত হয়। প্রচলিত গতানুগতিক ছাত্র রাজনীতির বাইরে গিয়ে কওমী, আলিয়া, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সকল স্তরের শিক্ষার্থীদের মাঝে একমাত্র ইশা ছাত্র আন্দোলনই কাজ করে যাচ্ছে। দ্বীনহারা, পথভোলা ছাত্রদের ইসলাম পালনে উদ্বুদ্ধ করে তাদের আদর্শ নাগরিক ও ইসলামের সৈনিক হিসেবে তৈরি করেছে ইশা ছাত্র আন্দোলন। এছাড়া ইশা ছাত্র আন্দোলন একদল আদর্শবান ছাত্রদের মাঝে তৈরি করেছে, ইসলামী বিপ্লবের অদম্য ইচ্ছা। মানবরচিত তন্ত্র-মন্ত্রের বাইরে এসে আল্লাহর জমিনে আল্লাহর হুকুম বাস্তবায়নই যাদের একমাত্র লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।
সভাপতি তার বক্তব্যে আরো বলেন, জেল-জুলুম অত্যাচারের মাধ্যমে ইশা ছাত্র আন্দোলনের কর্মীদের দমিয়ে রাখা যাবেনা। ইশা ছাত্র আন্দোলন ইতিমধ্যেই, এদেশের ইসলামী আন্দোলনের নেতৃত্বশূন্য অঙ্গণে সৃষ্টি করতে পেরেছে যোগ্য ও দক্ষ নেতৃত্ব। আর সেজন্যই এদেশে আজ ইসলামী আন্দোলন এগিয়ে যাচ্ছে সম্মুখপানে। দেশে চলমান হত্যা ও ধর্ষণের নিন্দা জানিয়ে তিনি বলেন, অবিলম্বে ক্রমাগত এই হত্যা ও ধর্ষণ না ঠেকানো গেলে জাতি চরম দুর্দশায় পতিত হবে। এসব কর্মকান্ডে যারা লিপ্ত তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলন এসব মানবতাবিরোধী সকল অপরাধকে নির্মুল করার জন্যই প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার্তদের পাশে সকলকে দল মত নির্বিশেষে পাশে দাঁড়ানোর আহবান জানান। পরিশেষে তিনি দ্বীন রক্ষায় জীবন বিলিয়ে দেয়া ইশা ছাত্র আন্দোলনের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন।
উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী যুব আন্দোলন ফতুল্লা থানা শাখার বিভিন্ন নেতৃবৃন্দ এবং ইশা ছাত্র আন্দোলন ফতুল্লা থানা শাখার মজলিশে আমেলার দায়িত্বশীলগণ।
আলোচনা সভাশেষে পঞ্চবটি কেন্দ্রীয় মসজিদ এর সামনে থেকে একটি বিশাল র‍্যালি ফতুল্লা থানা প্রেসক্লাবের সামনে গিয়ে প্রধান অতিথির দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

আপনার মতামত দিন
878Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ