আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বন্যার্তরা না খেয়ে মরছে আর প্রধান দু’দল ক্ষমতা দখলের মহড়ায় ব্যস্ত: মুফতী ফয়জুল করীম

নেত্রকোনা : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, বন্যা দুর্গতদের পাশে যার যা কিছু আছে তাই নিয়ে দাঁড়ানো মানবিক ও ঈমানী দায়িত্ব। উত্তরবঙ্গে কোটি কোটি মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। বন্যায় একের পর এক মানুষ মরছে। বহু গবাদী পশু পানিতে ভেসে গেছে। দুঃখজনক বিষয় প্রধান দু’দল ক্ষমতা দখলের মহড়ায় ব্যস্ত অপরদিকে বন্যার্তরা না খেয়ে মরছে।
তিনি বলেন, এই মুহুর্তে সরকার ও বিরোধী দলগুলোকে রাজনৈতিক ঝগড়া-বিবাদ পরিহার করে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে হবে। বন্যাকবলিত উত্তরবঙ্গে উদ্ধার তৎপরতা আরো জোরদার করতে হবে। বন্যার্তদের জন্য সরকারের ত্রাণ তৎপরতা আশানুরূপ নয়। ক্ষতিগ্রস্ত মানুষ বাঁচার জন্য হাহাকার করছে। খবরে প্রকাশ এখনও অনেক মানুষের কাছে সরকারী বেসরকারী ত্রাণ কমিটি পৌছতে পারেনি, যা আসলেই দুঃখজনক। সরকারীভাবে সেনা নিয়ন্ত্রণে ত্রাণ তৎপরতা আরো ব্যাপক করে সর্বত্র ত্রাণ পৌছানোর ব্যবস্থা করতে হবে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান, সেবা সংস্থা ও সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদেরকেও এগিয়ে আসার জন্য তিনি সকলের আহ্বান জানান।
শুক্রবার (২৫ আগস্ট’১৭) ইসলামী শ্রমিক আন্দোলন কলমাকান্দা উপজেলা (নেত্রকোনা) শাখার উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বন্যা পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যের প্রয়োজন হয় আরো বেশি। সে সময় কাউকে খুঁজে পাওয়া যায় না। এজন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ বন্যা পরবর্তী সময়েও দুর্গতদের পাশে থাকবে এবং স্বেচ্ছায় শ্রম দিয়ে বাড়ী-ঘর বানানোর কাজে সহযোগিতা অব্যাহত রাখবে।
উল্লেখ্য যে, ইসলামী আন্দোলনের ত্রাণ তৎপরতা অব্যাহত রাখতে ১০টি ত্রাণ টিম দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ অব্যাহত রাখছে।

আপনার মতামত দিন
3.5K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ