আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বরিশাল-৪ আসনে হাতপাখার প্রার্থী মুফতী সৈয়দ নুরুল করীম

আশরাফুল ইসলাম, বরিশাল জেলা প্রতিনিধি: বিভিন্ন জল্পনা কল্পনার পর ঘোষণা হল বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ-কাজিরহাট) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার প্রার্থীর নাম। এ ব্যাপারে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর বরিশাল জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, বরিশাল-৪ আসনে আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ আসন। এ আসনে ২০০৮ সালে অনুষ্ঠিত নির্বাচনেও আমরা প্রার্থী দিয়েছিলাম। তখন এ আসনে প্রার্থী ছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়ামের অন্যতম সদস্য আলহাজ্ব প্রিন্সিপ্যাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ্ আল-মাদানী। কিন্তু তিনি অাগামী একাদাশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে নির্বাচন করবেন। তাই এখানে প্রার্থীতা নিয়ে আমরা কিছুটা সঙ্কিত ছিলাম। পরবর্তীতে সংগঠনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম সাহেব এ আসনে প্রার্থীতার কথা আসলে আমাদরকে কেন্দ্র থেকে বরিশাল-৫ ও ঝালকাঠী-২ আসনে তিনি নির্বাচন করবেন বলে ইঙ্গিত দেওয়ায় আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও শায়েখ ফজলুল করীম রহ. -এর ছোট সাহেবজাদা মুফতী সৈয়দ মুহাম্মাদ নুরুল করীম সাহেবকে বরিশাল-৪ আসনের প্রার্থী মনোনয়নের ব্যাপারে কেন্দ্রে দাবী জানাই। সেই প্রেক্ষিতে গত বুধবার (৮ আগষ্ট’১৮) বরিশাল-৪ আসনের হাতপাখা মার্কার প্রার্থী হিসেবে মুফতী সৈয়দ নুরুল করীম সাহেবকে চুড়ান্ত করে আমাদেরকে জানানো হয়।
ভিন্ন এলাকা থেকে এসে হযরত নির্বাচন করলে সাধারণ জনগণ কতটুকু মেনে নিবে এবং ভোট কেমন আসবে এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এর আগেও ২০০৮ এর নির্বাচনে আমাদের প্রার্থী ভিন্ন এলাকার থাকা সত্তেও তৎকালীন মিডিয়ার ভাষ্যমতে সেখানে আমরা প্রায় ২৭ হাজার ভোট পেয়েছিলাম। সদ্য অনুষ্ঠিত রংপুর, খুলনা ও রাজশাহী সিটি নির্বাচনসহ অন্যান্য নির্বাচনে পূর্বের চেয়ে আমাদের ভোট বৃদ্ধি পেয়েছে পাঁচ গুণেরও বেশি কিন্তু বরিশালে অন্যান্য অঞ্চলের চেয়ে তুলনামূলক অনেক বেশি বৃদ্ধি পেয়েছে বলে আমরা বিশ্বাস করি। সাধারণ জনগণও মুফতী নুরুল করীম সাহেবের প্রার্থীতার  ব্যাপারে শুনে অত্যন্ত খুশি। আর ঘোষণার সাথে সাথে নেতা-কর্মীদের মাঝে যে উদ্দীপনা লক্ষ করছি তাতে আমরা আশাবাদী, সুষ্ঠু  নির্বাচন হলে হযরত এ আসনে তিনি বিজয়ী হবেন, ইনশা-আল্লাহ।
এ ব্যাপারে বরিশাল-৪ আসনের ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা বলেন, আমরা আমাদের জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমাদের এই আসনে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বজায় রাখবো। আর নির্বাচন সুষ্ঠু হলে হাতপাখার বিজয় হবেই হবে ইনশা আল্লাহ।
মুফতী সৈয়দ নুরুল করীম সাহেব প্রার্থী হলে ছাত্রদের অংশগ্রহণ কেমন হবে এমন প্রশ্নের জবাবে ছাত্র আন্দোলন জেলা সভাপতি মুহাম্মাদ ইবরাহীম হোসাইন বলেন, ছাত্রদের মাঝে হযরতের অবস্থান বলার অপেক্ষা রাখেনা। এর মধ্যে নির্বাচনের পূর্ব প্রস্তুতিমূলক এই আসনের (হিজল-মেহেন্দীগঞ্জ-কাজিরহাট) নেতাকর্মীরা সমন্বয় বৈঠক করে গুরুত্বপূর্ণ পরিকল্পনা গ্রহণ করেন। ইনশা-আল্লাহ্ এই নির্বাচনে হাতপাখার বিজয়ের জন্য সর্বোচ্চ ত্যাগের দৃষ্টান্ত স্থাপন করবে বরিশাল জেলা ছাত্র আন্দোলন।
এছাড়াও সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ নির্বাচনে তাদের সর্বোচ্চ ত্যাগের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ