আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বাঁধ নির্মাণে গাফিলতির কারনেই হাওরে বাঁধ ভেঙে জন বিপর্যয় নেমে এসেছে: ঢাকা মহানগর দক্ষিণ

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেন, পাউবোর কার্যাদেশ দিতে দুর্নীতি-অনিয়ম এবং প্রভাবশালী ঠিকাদারেরা ৭৬টি বাধেঁর মধ্যে ১৫ টি বাঁধের কোনো কাজই না করা ও ৬১টি বাঁধে ২০ থেকে ৫০ শতাংশ কাজ করে বাঁধ নির্মানে গাফিলতির কারনেই হাওরে বাঁধ ভেঙ্গে ব্যাপক ফসলহানি হয়েছে ও জন বিপর্যয় নেমে এসেছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম-এর সভাপতিত্বে আজ ৬ মে (শনিবার) বিকাল ৪টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে এক যৌথসভায় উপরোক্ত কথা বলেন।
সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, পাউবোর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে সুনামগঞ্জে হাওরের প্রতিবছরই পাউবোর অধীনে বাঁধ নির্মাণের কাজ করে ঠিকাদার এবং স্থানীয়ভাবে গঠিত প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি)। এবার ৭৬টি বাঁধ নির্মাণে ঠিকাদারদের জন্য বরাদ্দ ছিল ৩৯ কোটি ৩৮ লাখ টাকা। পিআইসি পায় ২০ কোটি ৮০ লাখ টাকার কাজ। ঠিকাদারের কাজ ছিল নতুন বাঁধ নির্মাণ ও উঁচুকরণ। আর পিআইসির কাজ ছিল ভাঙা বাঁধের সংস্কার। সুতরাং বাঁধ নির্মাণে যে ব্যাপক অনিয়ম-দুর্নীতি হয়েছে, এটা পরিষ্কার। তাই যারাই বাঁধ নির্মাণে অনিয়ম-দুর্নীতি করেছে, নিরপক্ষ তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তি দিতে হবে এবং ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের ক্ষতিপূরন দিতে হবে।
যৌথ সভায় আরও বক্তব্য রাখেন, নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক ডা. শহিদুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক এইচ এম সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন, সহ প্রচার সম্পাদক মাওলানা আব্দুল কাদের, সহ দফতর সম্পাদক মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আবুল কালাম আযাদ, নজরুল ইসলাম খোকন, আলহাজ্ব ইসমাইল হোসেন, আবু আশিক, আলহাজ্ব জাহাঙ্গীর আলম, আবুল হাসান, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী যুব আন্দোলন ও ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর নেতৃবৃন্দ এবং বিভিন্ন থানা দায়িত্বশীলসহ প্রমূখ নেতৃবৃন্দ।
কর্মসূচী : আগামী ২৬ মে শুক্রবার বাদ জুমআ বায়তুল মোকাররম উত্তর গেইট হতে রমজানকে স্বাগত জানিয়ে মিছিল।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ