আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বিজয় দিবসে ইসলামী আন্দোলন খুলনা মহানগর ও জেলার আলোচনা সভা

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর এবং জেলার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল বুধবার (১৬ ডিসেম্বর) বিকাল ৪টায় পাওয়ার হাউজ মোড়স্থ আইএবি মিলনায়তনে জেলা সভাপতি অধ্যাপক মাওঃ আব্দুল্লাহ ইমরানের সভাপতিত্বে ও নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহ।

প্রধান আলোচক মুফতী আমানুল্লাহ বলেন, বিজয়ের সুবর্ণ জয়ন্তির প্রাক্কালেও দেশ দু:শাসন ও দুর্নীতিমুক্ত হতে পারেনি। সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত দেশ পাওয়ার আশায় লাখ লাখ মা-বোন জীবন বিলয়ে দিয়েছিল। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেই সব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ও দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের যথাযথ প্রতিদানের জন্য দোয়া করছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সহ-সভাপতি শেখ জামিল আহমদ, জেলা ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওঃ আসাদুল্লাহ আল গালিব, জয়েন্ট সেক্রেটারী মাওঃ দ্বীন ইসলাম, নগর সাংগঠনিক সম্পাদক মাওঃ মুফতী ইমরান হোসাইন, সহ সাংগঠনিক সম্পাদক মোল্লা রবিউল ইসলাম তুষার, নগর প্রচার সম্পাদক ডাঃ মাওঃ নাসির উদ্দিন, নগর সহ প্রচার সম্পাদক মোঃ ফেরদৌস গাজী, নগর সহ দপ্তর সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, নগর অর্থ সম্পাদক মুক্তিযুদ্ধা জিএম কিবরিয়া, জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মাহবুবুল আলম, নগর ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মোঃ ইমরান হোসেন মিয়া, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আমজাদ হোসেন, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাওঃ শায়খুল ইসলাম বিন হাসান, মহিলা ও পরিবার বিষয়ক সম্পাদক হাফেজ আব্দুল লতিফ, জেলা সংখ্যালঘু বিষয়ক সম্পাদক জিএম নওশের আলী, নির্বাহী সদস্য সরোয়ার হোসাইন, মোঃ শফিউল ইসলাম, মোঃ জামাল মুন্সী, ইসলামী শ্রমিক আন্দোলন নগর সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম, ইসলামী যুব আন্দোলন নগর সাধারণ সম্পাদক মুফতী আমিরুল ইসলাম, মোঃ নাসিব ইসলাম, মোঃ আমজাদ হোসেন, মোঃ আরিফুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নগর সভাপতি এইচ এম খালিদ সাইফুল্লাহ, সহ সভাপতি আব্দুস সালাম, নগর সাধারণ সম্পাদক মোঃ মঈনুল ইসলাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমরান বলেন, জাতি এমন এক সময় ‘মহান বিজয় দিবস’ পালন করতে যাচ্ছে, যখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব চ্যালেঞ্জের মুখে। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে।

স্বাধীনতার মূল অর্জন নাগরিক ও মানবিক অধিকার হারিয়ে দেশ আজ এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। দেশ ও জাতির অতন্ত্র প্রহরী ওলাময়ে কেরামকে একটি চিহ্নিত মহল দেশের স্বাধীনতা বিরোধী বলে উদ্দেশ্যপূর্ণভাবে অপমান ও কটাক্ষ করছে।

আলোচনা সভা শেষে দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ