আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জারজ রাষ্ট্র ইসরাইলকে প্রতিহত করতে হবে: মহাসচিব, ইসলামী আন্দোলন

আইএবি নিউজ : বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জারজ রাষ্ট্র ইসরাইলকে প্রতিহত করতে বিশ্বের শান্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। যারা এই ইসরাইলের পক্ষ অবলম্বন করে তারা নিশ্চয়ই শান্তি চায় না। মুসলমানদের প্রথম কেবলা বাইতুল মোকাদ্দাসে নামাজ আদায় করতে বাঁধা দিয়ে এবং নামায আদায়ের দাবিতে অনুষ্ঠিত সমাবেশে ইহুদিবাদি ইসরাইলি বাহিনীর গুলি করে সারা বিশ্বে অশান্তি সৃষ্টি করতে চায়।
আল-আকসায় ইসরাইলি তাণ্ডবের প্রতিবাদে আজ ২৫ জুলাই’১৭ মঙ্গলবার, বিকাল ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর নেতৃত্বে হাউজ বিল্ডিং চত্বর থেকে বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ উপর্যুক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, বিশ্ব মানচিত্রে ইসরাইল একটি বিষ ফোঁড়ার নাম। তাই যেকোনো মূল্যে এই জারজ রাষ্ট্রকে নিশ্চিহ্ন করে দিতে হবে। এখনি সময় বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হওয়ার। সাথে সাথে জাতিসংঘের সমালোচনা করে তিনি বলেন, এই বিশ্ব নিয়ন্ত্রিক জাতিসংঘ শুধুমাত্র পশ্চিমা রাষ্ট্রের এজেন্ডা বাস্তবায়ন করছে। এই সংঘ বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ব্যর্থ হয়েছে। তাই শান্তিপ্রিয় জাতিকে ঐক্যবদ্ধভাবে বিকল্প সংঘ গড়ে তুলতে হবে। জলবায়ু ইস্যুতে বাংলাদেশ যেভাবে আন্তর্জাতিক পর্যায়ে অগ্রগামী ভূমিকা রেখেছে, তেমনি ফিলিস্তিনের মাজলুম মানবতার পক্ষে কার্যকরী পদক্ষেপ নেয়ার দাবি জানান।
আল-আকসায় ইসরাইলি তা-বের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম-এর সঞ্চালনায় আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন। কেন্দ্রীয় সভাপতি তার বক্তব্যে ফিলিস্তিনের মাজলুম জনতার পাশে বিশ্ব মিডিয়ায় কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান। বিশ্ব মানবতাকে ইসরাইলি পণ্য বর্জন করে ওদের অর্থনীতিতে আঘাত হানার কথাও বলেন। তিনি বলেন, ঢাকার সরকারি কলেজগুলোর চলমান আন্দোলনে আহত সিদ্দিকুর রহমানের শুধুমাত্র চিকিৎসার ব্যয় ভার নয়; বরং পুরো পরিবারের দায়িত্ব নেয়া ও আন্দোলনরত ১২০০ শিক্ষার্থীর নামে অজ্ঞাত হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।
সমাবেশে আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমাদ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ ইলিয়াস হাসান, প্রকাশনা বিষয়ক সম্পাদক এইচ.এম. কাওছার আহমাদ প্রমুখ।

আপনার মতামত দিন
4.1K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ