আজ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বি-বাড়িয়ায় আল্লামা আহমদ শফী ও সৈয়দ ফজলুল করীম রহ. স্মরণে আলোচনা সভা

আজ ২৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৩টায় ব্রাহ্মণবাড়িয়া শহরের টি.এ রোডস্থ জেলা কার্যালয়ে ইসলামী যুব আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমীর মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম পীর সাহেব চরমোনাই রহ. -এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মুফতি আশরাফুল ইসলাম বিলাল এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সামছ্ আল ইসলাম ভূঁইয়া।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি অধ্যাপক মাওলানা আবুল কালাম আজাদ। তিনি তার বক্তব্যে বলেন, কিছু মানুষ চলে যায়, রেখে যায় তার কর্মময় বিশাল জীবন। তিনি চলে গেলেও হাজার বছর ধরে চলতে থাকে তার কর্মময় জীবনের আলোচনা। শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. তার কর্মময় জীবনে রেখে গেছেন অসংখ্য মুফতি, মুহাদ্দিস, শাইখুল হাদিস, আলেম-ওলামা, খুলাফা। যাদের বিশাল অংশ সারাদেশের মাদ্রাসা গুলোতে তালিমের খেদমত করে যাচ্ছেন। অন্য দিকে মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম পীর সাহেব চরমোনাই রহ. তার কর্মময় জীবনে অসংখ্য মানুষকে সঠিক পথের সন্ধান দিয়েছেন। আল্লাহ ভোলা মানুষকে আল্লাহর ইবাদতে জুড়ে দিয়েছেন। মানুষের আত্মশুদ্ধির জন্য কাজ করেছেন। পাশাপাশি দেশে ইসলামী হুকুমত কায়েমের জন্য নিরলস চেষ্টা করেছেন। দ্বীন কায়েমের স্বপ্নে একাই পথ চলছেন। অসংখ্য-অগণিত খোদাভীরু ও মুত্তাকি রাজনৈতিক কর্মী তৈরি করেছেন। লোভ-লালসা ত্যাগ করে ইসলামী আন্দোলনকে সঠিক পথে পরিচালিত করেছে। পৃথিবী ত্যাগ করা কিছু মানুষের জীবন ও কর্মের আলোচনা করে শেষ করা যায় না। তারা দু’জন এমনই ব্যক্তিত্ব ছিলেন।

উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সেক্রেটারী মাওলানা মাহমুদুল হাসান হিফজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি জসিম উদ্দিন, ইসলামী যুব আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা শাহ মোহাম্মদুল্লাহ, আইন বিষয়ক সম্পাদক ইউনুস আহমদ ছাতিয়ানী, যুব কল্যাণ ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইরণ মিয়া, ইশা ছাত্র আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি আব্দুল করিম হাওলাদার ও আফতাব নগর মাদ্রাসার শিক্ষক মাওলানা মোজাম্মেল হক প্রমূখ।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category