আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

চরমোনাই

ভারত মাদরাসা বন্ধ করে ইসলাম ও মুসলিম শূণ্যের করার অপরিণামদর্শি খেলায় মেতে উঠেছে

ভারতের আসাম রাজ্যের সকল মাদরাসা বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়ে ভারতের রাজ্য সরকার মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে চরম আঘাত করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ এক বিবৃতিতে পীর সাহেব এধরণের সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পীর সাহেব বলেন, রাজ্য সরকার আসামের সমস্ত সরকারি মাদরাসা বন্ধ করার সিদ্ধান্ত নিয়ে মুসলিম শূন্য করার অপরিণামদর্শি খেলায় মেতে উঠেছে। ধর্মনিরপেক্ষতার শ্লোগান দিয়ে ভারত সরকার ইসলামী ও মাদরাসা শিক্ষা বন্ধের যে অপরিণামদর্শি খেলায় মেতে উঠেছে তার মাশুল একদিন দিতে হবে। তিনি বলে, ভারত আসলে ধর্মনিরপেক্ষতার আবরণে ধর্মহীনতা চালু করছে এবং মুসলিম বিদ্বেষ ছড়িয়ে যাচ্ছে। তিনি বলেন, বিজেপি নেতৃত্বাধীন রাজ্য সরকার যদি সরকার পরিচালিত মাদরাসাগুলি বন্ধ করে দিয়ে ইসলামী শিক্ষা তথা ধর্মীয় শিক্ষা ধ্বংস করতে পারবে না। প্রসঙ্গত, আসামে ৬১৪ টি সরকারি ও প্রায় ৯০০ টি বেসরকারি মাদরাসা রয়েছে।

পীর সাহেব চরমোনাই বলেন, আসামে মাদরাসা শিক্ষা বন্ধের সিদ্ধান্তের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে কঠোর প্রতিবাদী হওয়ার আহ্বান জানান। মুসলিম প্রধান দেশের সরকার হিসেবে পার্শ্ববতী দেশে মাদরাসা বন্ধের ব্যাপারে কিছুটা হলেও এ সরকারের দায়িত্ববোধ থাকা প্রয়োজন। তাই আসামে এধরণের সিদ্ধান্ত বাতিল করে মাদরাসা শিক্ষা বজায় রাখার আহ্বান জানান।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category