আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ভাস্কর্য অপসারণ ইস্যুতে বরিশালে মুখোমুখি ডান ও বামপন্থীরা

বরিশাল : সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণ ইস্যুতে বরিশালে মুখোমুখি বাম ও ডানপন্থীরা। অপসারণ করা ভাস্কর্য সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে পুনস্থাপন করা এবং মৌলবাদের সাথে সরকারের আপোষের প্রতিবাদে শনিবার সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে সমাবেশ করে জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। এর আগে মূর্তি (ভাস্কর্য) ইস্যুতে বামপন্থীদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ এনে একই স্থানে প্রতিবাদ সমাবেশ করার জন্য জড়ো হয় ইসলামী ছাত্র আন্দোলন।
পুলিশ ইসলামী ছাত্র আন্দোলন কর্মীদের সেখান থেকে সরিয়ে দিলে তারা অদূরে প্যারারা রোডে গিয়ে অবস্থান নেয়।
এ সময় জেলা ছাত্র ফ্রন্টের সভাপতি সন্তু মিত্রের সভাপতিত্বে ভাস্কর্য অপসারণ ও মৌলবাদের সাথে সরকারের আপোষের প্রতিবাদে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা আহ্বায়ক হাসিবুল ইসলাম, পলিটেকনিক ইনস্টিটিউট নেতা মামুন হোসেন ও জেলা নেতা নিলিমা জাহান। সমাবেশ শেষে ছোট পরিসারের একটি প্রতিবাদ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
ছাত্র ফ্রন্টের মিছিলের পরপরই মূর্তি (ভাস্কর্য) ইস্যুতে বামপন্থীদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ এনে নগরীর প্যারারা রোড থেকে ঝঁটিকা বিক্ষোভ মিছিল বের করে ইসলামী ছাত্র আন্দোলন। জেলা ও মহানগর ইসলামী ছাত্র আন্দোলনের ব্যানারে বের হওয়া মিছিলটি সদর রোডের বিবির পুকুর এলাকা অতিক্রমকালে পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় পুলিশ ব্যানার ছিনিয়ে নেয়ার চেষ্টা করলে নেতাকর্মীরা মোনাজাত করে কর্মসূচী শেষ করেন। ভাস্কর্য ইস্যুতে যে কোন পরিস্থিতি মোকাবেলায় সতর্ক রয়েছে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনী।
 
সূত্র: বিডি প্রতিদিন

আপনার মতামত দিন
1.8K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ