আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মতলব দক্ষিণ উপজেলায় ইশা ছাত্র আন্দোলনের ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

মহসিন হোসেন, চাঁদপুর (জেলা) প্রতিনিধিঃ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মতলব দঃ উপজেলা শাখার উদ্যোগে গতকাল শুক্রবার (২৫ আগস্ট) মতলব টি. এন্ড. টি ভবনের সামনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের মতলব দঃ উপজেলা সভাপতি মুহা. ইউনুছুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক
মুহাঃ নাজমুল হকের পরিচালানায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মুহাঃ মহসিন হোসেন।
তিনি বলেন, দেশে আজ চরম সংকটময় মুহূর্ত বিরাজমান।দেশের মানুষ তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত। শিক্ষাক্ষেত্রে চলছে চরম দুর্নীতি, অনিয়ম। শিক্ষা নিয়ে একটি মহল ব্যবসা শুরু করেছে। মাদরাসার ছাত্রদের ভর্তি বৈষম্য, অযাচিত কোটা প্রথা, শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধি ও শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ না থাকাসহ বিভিন্নভাবে এদেশের মানুষ শিক্ষার অধিকার থেকে বঞ্চিত। এর দায় সরকার কখনও এড়াতে পারবে না। আজকের ছাত্ররাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই ছাত্রদেরকে যদি সৎ, দক্ষ ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা না হয় তাহলে বাংলাদেশের মানুষের জন্য ভবিষ্যতে আরও কঠিন সময় অপেক্ষা করছে। সুতরাং সরকারকে অতিদ্রুত শিক্ষাঙ্গনে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে।

তিনি বলেন, ২৬ বছরে জাতিকে ইশা ছাত্র আন্দোলন যোগ্য নেতৃত্ব দিয়েছে। দিয়েছে আদর্শ মানুষ। অাজ কলেজ, বিশ্ববিদ্যালয়, আলিয়া ও কওমী মাদ্রাসা সহ শিক্ষার সর্বস্তরে ইশা ছাত্র আন্দোলন শক্ত অবস্হান রয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে পীর সাহেব চরমোনাই মনোনীত প্রার্থীদের হাতপাখা মার্কায় ভোট দিয়ে সকল বাতেলকে অপসারণ করতে হবে। ইসলামের বিজয় সুনিশ্চিত করতে হলে সকলকে ঐক্যবদ্ধ কাজ করতে হবে। সকলের কাছে দাওয়াত পৌছিয়ে দিতে হবে। আজ দেশের মানুষ বর্নায় কবলিত। বিওশালীদের এই অসহায় দুর্দশাগ্রস্হ মানুষের পাশে দাড়ানোর আহবানও জানান তিনি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব দঃ উপজেলার সভাপতি মাওঃ আনসার আহমাদ- পীর সাহেব বাগীচাপুর।
অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন মতলব দঃ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওঃ মাইনুদ্দীন হোসেন, ইসলামী যুব আন্দোলন মতলব দঃ উপজেলা সভাপতি মুহাঃ সফিকুর রহমান, ইশা ছাত্র আন্দোলন উপজেলা সহ-সভাপতি মুহাঃ আবু সুফিয়ান, ছাত্র নেতা মুহাঃ মাসুম বিল্লাহ্, মুহাঃ নোমান আহমেদ সহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
পরে ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভা শেষ করে মতলব দঃ উপজেলার নতুন কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি। ইশা ছাত্র আন্দোলন মতলব দঃ উপজেলায় নতুন কমিটিতে সভাপতি মুহাঃ ইউনুছুর রহমান, সহ-সভাপতি মুহাঃ আবু সুফিয়ান এবং সাধারণ সম্পাদক মুহাঃ নাজমুল হক এর নাম ঘোষণা করে শ্বপথবাক্য পাঠ করিয়ে দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্তি হয়।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ