আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মাদরাসা শিক্ষার বিরুদ্ধে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চলছে: আইএবি ঢাকা মহানগর দক্ষিণ

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম চাঁদপুরের মাদরাসার শিক্ষককে মিথ্যা অপবাদ দিয়ে নির্যাতন ও চট্টগ্রামের ফটিকছড়িতে মাদরাসায় হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, এ হামলা মুসলিম উম্মাহর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র ও চক্রান্তের অংশ। এতে স্পষ্ট প্রমাণিত হয়েছে যে, ইসলাম ও মাদরাসা-মসজিদ বিদ্বেষীরা মাদরাসা শিক্ষার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। মাদরাসা শিক্ষাকে প্রশ্নবিদ্ধ করতে সিন্ডিকেটভিত্তিক অপপ্রচার চালাচ্ছে। ভিত্তিহীন অপবাদ দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসের চেষ্টা চালাচ্ছে। আলেম-উলামাদের ওপর আক্রমণ করছে। এধরণের ইসলাম বিদ্বেষী গোষ্ঠীকে কোনরকম ছাড় দেওয়া হবে না। যারা অপবাদ দিয়ে মাদরাসা-মসজিদে হামলা চালিয়েছে, শিক্ষককে লাঞ্ছিত করেছে, তাদের সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আজ বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের নগর আমেলা ও থানা দায়িত্বশীলদের যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও আলহাজ্ব আনোয়ার হোসেন,  জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব আবদুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক ডা. শহিদুল ইসলাম, হুমায়ুন কবির, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।

তিনি বলেন, এসব ঘটনাকে বিচ্ছিন্নভাবে দেখার সুযোগ নেই। এগুলো ইসলাম ও দেশ বিরোধী গোষ্ঠীর গভীর চক্রান্তের অংশ। সরকার, বিশেষ করে স্থানীয় প্রশাসনের উচিত তড়িৎ গতিতে অপরাধীদের গ্রেপ্তার করা।

তিনি বলেন, ফটিকছড়ির মাদরাসায় হামলার প্রধান আসামীকে গ্রেপ্তার ধন্যবাদ যোগ্য। কিন্তু বাকি আসামীদের গ্রেফতার এবং কঠোর শাস্তির মুখোমুখি করতে হবে। সেইসাথে চাঁদপুরের ঘটনায় জড়িতদেরও আইনের আওতায় আনতে হবে।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ