আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে যশোরে ইসলামী আন্দোলনের স্বাগত র‍্যালী

খাইরুল বাশার, যশোর জেলা সংবাদদাতাঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার (১৫ মে’১৮) বিকাল ৪টায় ইসলামী আন্দোলন যশোর জেলা অফিস থেকে মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত র‍্যালী অনুষ্ঠিত হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা সভাপতি আলহাজ্ব মিয়া মোঃ আব্দুল হালিমের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ আলী সরদার- এর পরিচালনায় অনুষ্ঠিত সভাপতির বক্তব্যে তিনি বলেন, “৯২ ভাগ মুসলমানের দেশে রমজানের পরিবেশ বিঘ্নিত হলে রোজাদার মুসল্লীগণ ঈমানের তাকিদে রোজার মাসেও আন্দোলন সংগ্রামে নামতে বাধ্য হবে। তাই সরকারের উচিত হবে রোজার পরিবেশ রক্ষায় বিরামহীনভাবে কাজ করা।”
তিনি আরো বলেন, রমজানে অবৈধ মজুদদারী ও কালবাজারী রোধ করতে হবে, অন্য মাসের চেয়ে সম্মানিত মাস মাহে রমজান। এ মাসের যথাযথ মর্যাদা রক্ষার জন্য সর্বস্তরের মুসলমানকে এগিয়ে আসতে হবে। নিত্য-প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নাগালের ভিতরে রাখতে হবে। গরীব, অসহায় ও মেহনতি মানুষ যেন অর্ধাহারে ও অনাহারে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। শ্রমিকের শ্রম কমিয়ে দিয়ে পুরোপুরি মজুরি প্রদান করা সকলের কর্তব্য। পবিত্র রমজান উপলক্ষে সকলকে মারামারি, হিংসা-বিদ্বেষ, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্মসংযম অর্জন করতে হবে। প্রকাশ্যে পানাহার থেকে বিরত রাখতে দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ রাখতে হবে। সকল ধরণের অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ করতে হবে।
এ মাসে আল্লাহ তা’আলার রহমত প্রাপ্তি ও গুণাহ মাফ এর মাধ্যমে জাহান্নামের আজাব থেকে যেমনি পরিত্রাণ পাওয়া যায়, তেমনি সকল পাপাচার-অপরাধ থেকে মুক্ত থেকে সুন্দর সুশৃঙ্খল ও আদর্শ জীবন গঠনের সুযোগ পাওয়া যায়। রমজান মাসের আরও একটি তাৎপর্যপূর্ণ দিক হলো, এ মাসেই আল্লাহ রব্বুল আলামীন মানবজাতির হেদায়েতের জন্যে বিশ্ব মানবতার মুক্তির দূত, মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর ওপর পবিত্র কুরআনুল কারীম নাযিল করেছেন। অতএব, রমজান মাসের গুরুত্ব উপলব্ধি করে রোজা রাখা এবং এর পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানের ঈমানি দায়িত্ব। সমাবেশ শেষে সমাবেশ শেষে র‍্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পূণরায় জেলা অফিসে গিয়ে সংক্ষীপ্ত সেমিনার এবং সভপতির দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।
এসময় র‍্যালী পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান খাইরুল, মাওঃ মোস্তফা কামাল, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক মুহাঃ বাবলুজ্জামান, ইসলামী যুব আন্দোলনের জেলা সহ-সভাপতি মোঃ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক মুহাঃ ইমদাদ হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জেলা সভাপতি মুহাম্মদ খাইরুল বাশার, সহ-সভাপতি খালিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মুহাঃ আমিনুল ইসলাম, সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এসময় একই সাথে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ও ইসলামী যুব আন্দোলন যশোর জেলা শাখা আন্দোলনের ব্যানারে ঐক্যবদ্ধভাবে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত মিছিল করে।

আপনার মতামত দিন
151Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ