আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মাহে রমজানের শিক্ষাই দুর্নীতি ও দুঃশাসন মুক্ত সমাজ উপহার দিতে পারে: গাজী জাফর ইমাম

আরিফ বিল্লাহ, ঝালকাঠি (জেলা) সংবাদদাতা : আমাদের সোনার বাংলাদেশ আজ দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত। এ দেশের মানুষ আজ দুঃশাসনের যাতাকলে পিষ্ট। এর কারণ হল যারা দেশের পরিচালক, যাদের হাতে দেশের চাবিকাঠি, তাদের  আত্মশুদ্ধি নাই।
পবিত্র রমজান আত্মশুদ্ধি অর্জনের মাস। আত্মসংযমের মাস। মানুষের ভিতরের পশুত্ব্যকে হত্যা করে মনুষত্বকে জাগিয়ে তোলার মাস। দেশের পরিচালকরা যদি এই রমজান থেকে শিক্ষা গ্রহণ করে তাহলে এ দেশ থেকে দুর্নীতি ও দুঃশাসনকে চিরতরে বিদায় করা সম্ভব। কেননা মাহে রমজানের শিক্ষাই দুর্নীতি ও দুঃশাসন মুক্ত সমাজ উপহার দিতে পারে।
বৃহস্পতিবার (১৯ রমজান) ইসলামী আন্দোলন বাংলাদেশ বেতাগী উপজেলা শাখার উদ্যোগে সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মাওঃ আব্দুল হাই নেছারী সাহেবের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওঃ মুহাঃ মনিরুজ্জামান এর সঞ্চালনায় বেতাগী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় অডিটরিয়ামে “দুর্নীতি ও দুঃশাসন প্রতিরোধে সিয়ামের ভুমিকা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রাধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় শূরা সদস্য ও চরমোনাই কামিল মাদ্রাসার প্রধান মুফাসসির মাওঃ গাজী মুহাঃ জাফর ইমাম উপরোক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, এ দেশ আজ দুর্নীতিবাজদের আখড়ায় পরিণত হয়েছে। এই দুর্নীতিবাজ চোরদের হাত থকে দেশ ও জাতিকে বাঁচাতে হলে আমাদেরকে বদরের চেতনায় জেগে উঠতে হবে। কুরআন নাযিলের এই মাসে কুরআনি শাসন প্রতিষ্ঠার সংগ্রামে নিজেকে শরীক করতে হবে। আমাদেরকেই কুরআনি শাসন প্রতিষ্ঠার শপথ নিতে হবে।
আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বেতাগী উপজেলা সহ-সভাপতি মাওঃ মুহাঃ ইউসুফ আলী, পৌর সভাপতি আঃ রউফ বিশ্বাস, মাওঃ হারুন অর রশিদ, মাওঃ দেলোয়ার হোসেন, মাওঃ হুমায়ূন কবির, মাওঃ কামরুজ্জামান, ইসলামী যুব আন্দোলন বেতাগী উপজেলা সভাপতি সাবেক ছাত্র নেতা মাওঃ মুহাঃ আইয়ুব আলী আনসারী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বেতাগী উপজেলা সভাপতি সংগ্রামী ছাত্র নেতা মুহাঃ আবুল বাশার হেলালী, সহ-সভাপতি মুহাঃ রেজাউল করিম, সাধারণ সম্পাদক এইচ এম শহীদুল্লাহ কায়সার ও আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক মুহাঃ নাজমুল করিম নোমানী সহ প্রমূখ নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
1K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ