আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

কিশোরগঞ্জ থেকে আশরাফ আলী সোহান: মিয়ানমার আরাকান প্রদেশে চলমান মুসলিম গণহত্যার প্রতিবাদে গতকাল সোমবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৩টায় ঐতিহাসিক শহীদি মসজিদের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখা ও সকল অঙ্গসংগঠন বিক্ষোভ সমাবেশ করে।
বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি সংগঠনের সভাপতি আলমগীর হোসাইন তালুকদার তার বক্তব্যে বলেন, আজ মিয়ানমারের আরাকান প্রদেশে মুসলমানদের নির্বিচারে গণহত্যা চালাচ্ছে সে দেশীয় সরকার প্রশাসন ও বৌদ্ধ জনগোষ্ঠীরা। আজ বিশ্ব মোড়লরা চোখ বুজে আছে। জাতিসংঘের মত সংগঠন কোন প্রতিবাদ করছে। শান্তির উপর নোবেল পুরুষ্কার অং সান সূচীর সরাসরি ইঙ্গিতে এই গণহত্যা চলছে। বিশ্বের সকল মুসলমানদের এক সাথে সোচ্চার হতে হবে। মুসলমানদের নির্যাতন, গণহত্যার প্রতিকারে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। মিয়ানমারকে হুশিয়ারি করে বলেন, মিয়ানমার যদি এই গনহত্যা, নির্যাতন বন্ধ না করে তবে প্রয়োজনে আর্ন্তজাতিক মুসলিম বিশ্ব একত্রিত হয়ে মিয়ানমারে হামলা করা হবে।
এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন ইশা ছাত্র আন্দোলন সভাপতি ছাত্রনেতা যোবায়ের আহমাদ, ইসলামী যুব আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মুফতি বরকত হোসাইন, শ্রমিক আন্দোলন সভাপতি এরশাদ উদ্দিন বিভিন্ন নেতাকর্মীরা।
আগামী ১৩ সেপ্টেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে, তার পরিপ্রেক্ষিতে সকল নেতাকর্মী ও তাওহীদি জনতাকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে শরীক থাকার আহবান জানান।
সমাবেশে অবিলম্বে আরাকানে মুসলিম গণহত্যা বন্ধের জোর দাবি জানানো হয় এবং আর্ন্তজাতিক আদালতে এই গণহত্যার বিচারের দাবীও তোলা হয়।
আগামী শুক্রবার ইশা ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলার শাখার আয়োজনে বিক্ষোভ মিছিলে সকলকে উপস্থিত থেকে প্রতিবাদ করার আহবান করেন নেতাকর্মীরা।
সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলার সেক্রেটারী মাওলানা মহিউদ্দিন আজমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা শফিকুল ইসলাম ফারুকী, সহ-দফতর সম্পাদক আশরাফ আলী সোহান, সহ-অর্থ সম্পাদক রিদওয়ান আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক রুকন উদ্দিন, ইশা ছাত্র আন্দোলন সাধারণ সম্পাদক এমদাদুল্লাহ মাহবুব, অর্থ সম্পাদক আবরারুল হকসহ বিভিন্ন স্তরের নেতার্কীরা।

আপনার মতামত দিন
342Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ