আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

মিয়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবীতে ইশা ছাত্র আন্দোলন মাধবদী থানা শাখার বিক্ষোভ

বিএম মাহদী হাসান, নরসিংদী (জেলা) সংবাদদাতাঃ মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা জাতিগোষ্ঠির বিরুদ্ধে গণহত্যা বন্ধ ও বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের নাগরিকত্ব দিতে নিজ দেশে ফিরিয়ে নেয়ার দাবিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাধবদী থানা শাখা ও ওলামা পরিষদ মাধবদী থানার যৌথ উদ্যোগে আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) এক বিক্ষোভ মিছিল মাধবদী বড় মসজিদ চত্তর থেকে বের হয়ে ম্যানচেষ্টার চত্বর, আনন্দী চৌরাস্তা ও ব্যাসস্টেন্ড হয়ে আবার মাধবদী বড় মসজিদ চত্তর পর্যন্ত বিভিন্ন শ্লোগান সংবলিত ব্যানার নিয়ে শ্লোগানে শ্লোগানে রোহিঙ্গাদের উপর চলমান নির্যাতনে ও হত্যাযজ্ঞোর প্রতিবাদ জানিয়ে মাধবদী বড় মসজিদ চত্তরে এসে শেষ হয়।
বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন, মিয়ানমারের মুসলমানদেরকে নাগরিক অধিকার সহ সকল অধিকার থেকে বঞ্চিত করেছে। মিয়ানমার সামরিক জান্তা সরকার বাড়ি ঘর জ্বালিয়ে-পুড়িয়ে ছোট শিশুদের গলাকেটে নির্মম ভাবে হত্যা করছে অথচ সুচির হৃদয় কাপন লাগেনা। এ জাতীয় সংকট নিরসনে বাংলাদেশকে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গদাদের শরণার্থীর মর্যাদা দিতে হবে। বাংলাদেশ সহ বিশ্বের সকল মুসলিম দেশ থেকে মিয়ানমারের রাষ্ট্রদূতকে বহিষ্কার করে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।
এসময়ে নেতারা আগামী ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার পীর সাহেব চারমোনাইয়ের নেতৃত্বে ঢাকাস্থ জাতিসঙ্ঘ দূতাবাস অবিমুখে গণমিছিল কর্মসূচী সফল করার আহবান জানান।
শায়খুল হাদীস আল্লাম রফিকুল ইসলাম (দাঃ বাঃ) এর নেতৃত্বে ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাধবদী থানা শাখার সাধারণ সম্পাদক বি. এম. মাহদী আল-হাসান এর পরিচালনায় সমাবেশ ও বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন মাধবদী বাজার বড় মসজিদের খতিব হাফেজ মাওলানা মকবুল হোসাইন (দাঃ বাঃ), ইসলামী আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলা শাখার ভারপ্রাপ্ত সেক্রেটারি প্রিন্সিপাল মুফতি কাউছার আহমদ ভূইয়া, যুব আন্দোলন নরসিংদী জেলা শাখার সভাপতি মাওলানা আলমগীর হোসেন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মুফতি আরিফ মাহমুদ, ইশা ছাত্র আন্দোলন নরসিংদী জেলা শাখার সভাপতি এইচ এম জয়নুল আবেদীন ভূইয়া, মাধবদী পৌরসভার সাবেক কমিশনার জনাব মুহাঃ আনোয়ার কমিশনার, ইশা ছাত্র আন্দোলন মাধবদী থানা সভাপতি মুহাম্মাদ রফিকুল ইসলাম (আবু তালেব), এস এম সুমন মিয়া, আব্দূল্লাহ আল নোমান, মেহেদী হাসান, জুনাঈদ কারীমিসহ থানা ও ইউনিয়ন এর দায়িত্বশীল ও বিভিন্ন মসজিদের ধর্মপ্রাণ মুসল্লীবৃন্দ।

আপনার মতামত দিন
379Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ