আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

মিরসরাই উপজেলায় কমিটি গঠন ও তারবিয়াত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : চট্টগ্রামের মিরসরাই উপজেলা ইসলামী আন্দোলন, বাংলাদেশ মুজাহিদ কমিটি, ইসলামী যুব আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন ও জাতীয় শিক্ষক ফোরাম এর ২০১৭-১৯ সেশনের কমিটি গঠন ও তারবিয়াত অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৬ অক্টোবর) ঠাকুরদিঘীতে কমিটি গঠন ও তারবিয়াতি অনুষ্ঠানে মাওঃ শামসুদ্দিন সাহেবের সভপতিত্বে ও মাওঃ মনজুর এলাহী শওকত এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা ও তারবিয়াত প্রদান করেন ফেনী জেলা ইসলামী আন্দোলনের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাক সাহেব।
প্রধান অতিথির আলোচনায় তিনি বলেন, ইসলামী রাজনৈতিক আন্দোলন আর ঈমানী আন্দোলন এর মাঝে কোন তফাৎ নেই। ইসলামী রাজনৈতিক আন্দোলন মানেই হলো ঈমানী আন্দোলন। গাইরুল্লার প্রভুত্বভিত্তিক রাষ্ট্রব্যবস্থা পরিবর্তন করে আল্লাহর প্রভুত্বভিত্তিক রাষ্ট্রব্যবস্থা কায়েম করার সংগ্রামকে রাজনৈতিক আন্দোলন আখ্যা দিয়ে এর থেকে দূরে থাকা কোন ভাবে কাম্য নয়।
তিনি আরো বলেন, তাগুতি শক্তির ইসলাম বিরোধিতার মূল লক্ষ্য হলো ইসলামী রাষ্ট্র ও রাজনীতি, এখন যদি দেশের শীর্ষ আলেমগন আমি রাজনীতি করি না এমন আত্নসমর্পণ মূলক বক্তব্য দিতে থাকেন, তাহলে ইসলাম বিরোধীতার ক্ষেত্রে দুশমনদের মনোবল আরো বেড়ে যাবে। আবার জনমনে ও ভ্রান্ত ধারনা জন্ম নিবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ইসলামী আন্দোলন সভাপতি মাওঃ আতিকুল্লাহ বাবুনগরী সহ ইসলামী যুব আআন্দোলন, শ্রমিক আন্দোলন, জাতীয় শিক্ষক ফোরাম, বামুক চট্টগাম উত্তর জেলা নেতৃবৃন্দ।
সভায় আরো বক্তব্য রাখেন সৌদি প্রবাসী, আল্লামা শাহ আহম্মদ শফি সাহেবের খলিফা হাফেজ মাওলানা আবদুর রহমান দাঃ বাঃ, ওমান প্রবাসী মাওলানা জমির উদ্দিন ছাহেব দাঃ বাঃ, কে এম ইউসুফ, মাও. মতিউল্লাহ নূরী সহ আরো অনেকে।
এরপর মুজাহিদ কমিটি সদর মাওঃ ইব্রাহিম খলিল ও সেক্রেটারি মাওঃ ক্বারী মোস্তাফা ছাহেব, জাতীয় শিক্ষক ফোরাম আহবায়ক আব্দুল্লাহ হারুন কাওসার ও সদস্য সচিব মাওঃ গাজী আব্দুল মান্নান, ইসলামী যুব আন্দোলন আহবায়ক মির্জা মঈনুদ্দিন অারিফ ও সচিব মাওঃ জসিম উদ্দিন, ইসলামী শ্রমিক আন্দোলন আহবায়ক হায়দার আলী ও সদস্য সচিব নিজাম উদ্দিন করেরহাটীর নাম ঘোষণা করে মিরসরাই উপজেলা শাখার কমিটি গঠন করা হয়।
নবগঠিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান ইসলামী আন্দোলন সভাপতি মাওলানা ফয়জুল কবির পারবেজ ও সেক্রেটারি মাওঃ নজরুল ইসলাম।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ