আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মুসলমানদের শরীরে একবিন্দু রক্ত থাকা পর্যন্ত ইসলামী সংস্কৃতি ভূলুণ্ঠিত হতে দেয়া হবে না: মুফতী ফয়জুল করীম

আইএবি নিউজ: ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুফতি মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, মূর্তি বা ম্যুরাল মুসলিম সংস্কৃতির সাথে সাংঘর্ষিক। সুতরাং সংখ্যাগরিষ্ঠ মুসলিম রাষ্ট্র বাংলাদেশে সর্বোচ্চ বিচারালয় ও জাতীয় ঈদগাহে কোন নারী মূর্তি স্থাপনা করা হবে তা আমরা মেনে নিতে পারি না। শরীরের রক্ত থাকবে আর আমাদের চোখের সামনে ইসলামী সংস্কৃতি ভুলুন্ঠিত হবে তা কোন দিনও হতে পারে না।
তিনি গতকাল বৃহস্পতিবার বিকেলে নগর ইসলামী যুব আন্দোলনের আয়োজনে নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত ‘নবীন সমাবেশে’ প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
নায়েবে আমীর আরও বলেন, আমরা শান্তিতে বিশ্বাসী। সুতরাং দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের সেন্টিমেন্টকে মূল্যায়ন করে অবিলম্বে সুপ্রিম কোর্ট চত্বর থেকে গ্রিক দেবীর মূর্তি অপসারণের ব্যবস্থা গ্রহণে সরকারের প্রতি তিনি আহ্বান জানান। তিনি আরো বলে, এদেশের যুব সমাজকে পাশ্চাত্য ষড়যন্ত্র থেকে মুক্ত করে একটি আদর্শিক, আত্মপ্রত্যয়ী ও দেশপ্রেমী শক্তি হিসেবে গড়ে তোলার লক্ষে ইসলামী যুব আন্দোলন প্রতিষ্ঠা করা হয়। তিনি আগামী ৩১ মার্চ ঢাকা ইসলামী যুব আন্দোলনের প্রথম জাতীয় যুব কনভেনশন সফলের আহ্বান জানান।
নগর আহ্বায়ক ইসমাইল হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব তরিকুল ইসলাম কাবির ও এইচ এম জুনাইদ মাহমুদের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলের নায়েব আমীর অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল। প্রধান বক্তা ছিলেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সদস্য সচিব মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন। সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের নগর সভাপতি মাওলানা মুজ্জাম্মিল হক, সেক্রেটারী মুফতী মুহাম্মাদ আমানুল্লাহ, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, আব্দুল্লাহ আল ইমরান, শেখ নাসির উদ্দিন, শেখ হাসান ওবায়দুল করীম, মুহাম্মাদ দ্বীন ইসলাম, ইঞ্জিনিয়ার এজাজ মানসুর হোসেন, জাহিদুল ইসলাম, এস এম আনিসুর রহমান, মুফতি রবিউল ইসলাম রাফে, ইমরান হোসেন মিয়া, আব্দুল্লাহ আল মামুন, মিরাজ আল সাদী, মাহমুদুল হক তানভীর, ফরিদ উদ্দিন আজহার, মুফতি আব্দুর রহগমান, মুফতি নাইমুর রহমান, আবুল কাসেম, এড. কামাল হোসেন, মেহেদী হাসান ও আব্দুর রশিদ প্রমুখ। পরে নগরীর শিববাড়ি এলাকায় আহলে সুন্নাত ওয়াল জামাত খুলনা বিভাগীয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত ইসলামী মহা সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুফতি মুহাম্মাদ ফয়জুল করীম।
 
 

আপনার মতামত দিন
3.8K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ