আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মূর্তি অপসারণের দাবীতে সিলেটে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান ১২ ফেব্রুয়ারী

আইএবি নিউজ: মুসলিম সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যা অধ্যুষিত বাংলাদেশের গণ-মানুষের আস্থার প্রতীক সর্বোচ্চ বিচারালয় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে গ্রিক দেবী থেমিসের মূর্তি স্থাপন করা হয়েছে। বিষয়টি দেশের ধর্মপ্রাণ মুসলমান জনগোষ্ঠীর অন্তরে চরমভাবে আঘাত করেছে। সর্বোচ্চ বিচারালয়ে গ্রিক দেবীর মূর্তি স্থাপনের ফলে দেশের বৃহত্তর ধর্মীয় জনগোষ্ঠীর ধর্মানুভূতিতে আঘাত লাগায় ধর্মপ্রাণ মুসলিম নাগরিকদের মাঝে তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।
এছাড়াও সুপ্রীম কোর্ট প্রাঙ্গণে যেখানে গ্রিক দেবীর মূর্তিটি স্থাপন করা হয়েছে এর পাশেই রয়েছে জাতীয় ঈদগাহ। এ দেশের মুসলিম জাতির সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদের প্রধান জামায়াত এখানেই অনুষ্ঠিত হয়। একটি বিজাতীয় দেবী মূর্তিকে পাশে নিয়ে এদেশের মুসলমানরা পবিত্র ঈদের প্রধান জামায়াতে নামাজ আদায় করবে- তা কল্পনাও করা যায় না।
যারা সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এবং জাতীয় ঈদগাহের পাশে গ্রিক দেবীর মূর্তি স্থাপন করেছে তারা অবশ্যই একটি অবিবেচকের কাজ করেছে। এই মূর্তি অপসারণে দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাইর ডাকে দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান বিচারপ্রতি বরাবার স্মারকলিপি প্রদান করা হবে।
১২ ফেব্রুয়ারী রোববার বাদ জোহর সিলেট কালেক্টরেট জামে মসজিদের সামন থেকে এক বিক্ষোভ মিছিল বের হয় জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে। উক্ত বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে ইসলামী আন্দোলন সিলেট জেলা ও মহানগরের নেতাকর্মী সহ ধর্মপ্রাণ মুসলিম জনতাকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন মহানগর সেক্রেটারী ডাঃ রিয়াজুল ইসলাম রিয়াজ।

আপনার মতামত দিন
1Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ