আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

মূর্তি অপসারণ না হলে দেশব্যাপী গণআন্দোলন গড়ে উঠবে: পীর সাহেব চরমোনাই

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেন, সকল পণ্য ও সেবার ক্ষেত্রে ১৫% হারে ভ্যাট আরোপের সিদ্ধান্ত কোনভাবেই যৌক্তিক নয়। ভ্যাটের হার সবার জন্য ঢালাও ভাবে ১৫% নির্ধারণ করে সধারণ মানুষের জীবন-যাত্রা কষ্টের মুখে ফেলে দেওয়া হয়েছে এবং সঞ্চয়ের উপরে যেভাবে আবগারী শুল্ক কর্তন করার উদ্যোগ নেওয়া হয়েছে তা কালো টাকা সৃষ্টির ব্যবস্থাকে আরো উৎসাহিত করবে।
তিনি বলেন, এই বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ রয়েছে, যার ফলে দেশের টাকা বিদেশে পাচার হওয়ার নতুন সুযোগ করে দেওয়া হলো। তাই সামগ্রিকভাবে বলা যায় এই বাজেট গরিববান্ধব ও গণমুখী নয়।
বৃহস্পতিবার (১৫ জুন) পুরনা পল্টনস্থ ভোজন রেস্তরায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির আয়োজনে কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমিনের সভাপতিত্বে “সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমী স্বার্থবাদ মুক্ত সমাজ প্রতিষ্ঠায় রমজানের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।
প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, মূর্তি অপসারণ না করা হলে এদেশের ধর্মপ্রাণ মুসলিম জনতা গণআন্দোলন গড়ে তুলে মুর্তি অপসারণ করেতে বাধ্য করবে। তখন মূর্তির পক্ষের শক্তিরা পালাবার পথ খুঁজে পাবে না।
পীর সাহেব চরমোনাই চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে পাহাড় ধসে সেনা সদস্য সহ নিহত সকলের রূহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান এবং এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহবান জানান।
উক্ত ইফতার মাহ্ফিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আব্দুল লতিফ মাসুম, দৈনিক ইনকিলাবের সহ-সম্পাদক ওবায়দুর রহমান খান নদভী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মহিববুল্লাহ্হীল বাকী আন নদভী, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহ্বুবুর রহমান ও যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান। এছাড়াও ইফতার মাহ্ফিলে বন্ধুপ্রতিম ছাত্র সংগঠন সমূহের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ