আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে মধ্যরাতে ইশা ছাত্র আন্দোলনের বিক্ষোভ ও অবস্থান

স্টাফ রিপোর্টার :  মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে মধ্য রাতে ইশা ছাত্র আন্দোলন বিক্ষোভ মিছিল করেছে। জানা যায়, রবিরার  রাত ১টা ৩০ মিনিটে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রিয় সভাপতি জি এম রুহুল আমিনের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাব থেকে নেতাকর্মীরা মিছিলসহকারে সুপ্রিমকোর্ট দিকে আসলে পুলিশ বাঁধা প্রদান করে। সর্বশেষ খবর অনুযায়ী, রাত আড়াইটা পর্যন্ত প্রেসক্লাব চত্বরের রাজপথে অবস্থান করে প্রতিবাদরত আছে এবং সেহেরিও রাজপথেও করেছে।
উল্লেখ্য, সুপ্রিমকোর্ট থেকে সরিয়ে নেওয়া ভাস্কর্যটি গতরাত (বৃহস্পতিবার) ১১টার দিকে আ্যানেক্স ভবনের সামনে পুনঃস্থাপন হবে বলে জানিয়েছেন ভাস্কর্য শিল্পী মৃণাল হক।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নির্দেশে ভাস্কর্যটি সরানো হয়েছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি রাতে সমকালকে জানান, ভাস্কর্যটি সুপ্রিমকোর্টের জাদুঘরে রাখা হবে। ভাস্কর্য অপসারণের সময় উপস্থিত ছিলেন এর স্থপতি মৃণাল হক। গত বছরের ডিসেম্বরে তার তত্ত্বাবধানেই এই ভাস্কর্য স্থাপন করা হয়েছিল।
গতকাল রাতে সুপ্রিম কোর্ট এলাকায় গিয়ে দেখা যায়, রাত সাড়ে ১২টার দিকে ২২ থেকে ২৫ জন শ্রমিক ভাস্কর্যটি অপসারণের কাজ করছেন। পাশে রাখা ছিল ছোট ট্রাক। কয়েকজন শ্রমিক হাতুড়ি, শাবল ও হ্যামার দিয়ে ভাস্কর্যের উপরের অংশ অক্ষত রেখে নিচের পিলার ভাঙছেন। সুপ্রিমকোর্টের প্রধান ফটকের বাইরে অপেক্ষমাণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের বাগানপরিচর্যাকারী আবুল কাশেম প্রতিবেদককে বলেন, রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ দেখতে পান ট্রাকে করে শ্রমিকরা সুপ্রিম কোর্টে প্রবেশ করছেন। এর কিছুক্ষণ পরই শ্রমিকরা ভাস্কর্যটি অপসারণের কাজ শুরু করেন

 

আপনার মতামত দিন
5.4K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ