আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

'মোরা’য় ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান পীর সাহেব চরমোনাই’র

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম-পীর সাহেব চরমোনাই ঘূর্ণিঝড় ‘মোরা’ এর আঘাতে দেশের উপকূলীয় এলাকায় আটের অধিক মানুষের মৃত্যু এবং হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে লক্ষ লক্ষ মানুষ আশ্রয়হীন হয়ে মানবেতর জীবন-যাপনে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।
বিবৃতিতে তিনি বলেন, চট্টগ্রাম ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন উপকূলে ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ পর্যন্ত নারী ও শিশুসহ আটজন নিহত এবং শত শত বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। অসংখ্য মাছের ঘের, গাছ-পালা, ফসল ফলাদি উড়ে গেছে, জোয়ারের পানিতে কক্সবাজারসহ বিভিন্ন নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ঘূর্ণিঝড়ের হাত থেকে বাঁচতে যারা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিল তাদের অবস্থাও করুণ। আশ্রয়কেন্দ্রগুলোতে বিশুদ্ধ খাবার পানি ও খাবারের তীব্র সংকটের কারণে দুর্গতরা মানবেতর জীবন যাপন করছে।
পীর সাহেব চরমোনাই বলেন, সাইক্লোন সেন্টারে যারা আশ্রয় গ্রহণ করেছে তাদের জন্য পর্যাপ্ত পরিমাণ খাদ্য, বিশুদ্ধ পানি, আহত ও অসুস্থদের জন্য চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে হবে। গৃহহীন লোকদের জন্য গৃহ নির্মাণ সামগ্রী ও নিহতদের পরিবার-পরিজন এবং ক্ষতিগ্রস্তদের উপযুক্ত পরিমাণ আর্থিক সাহায্য প্রদান করতে হবে। তিনি ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ বিভিন্ন সামাজিক সংগঠন, সমাজের বিত্তবান ও সংগঠনের নেতাকর্মীসহ সকলের প্রতি আহবান জানান। একই সাথে এই দুর্যোগ থেকে জনগণের জান-মালের হেফাজতের জন্য মহান আল্লাহর কাছে ইস্তেগফার ও বেশি বেশি দু’আ দরুদ পড়ার আহ্বান জানান।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ