আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ম্যাক্রোনের মতো নিকৃষ্ট মানুষ দুনিয়াতে আর হতে পারে না: পীর সাহেব চরমোনাই

ইসমাইল, ভোলা সদর উপজেলা প্রতিনিধি: আল্লাহ তাআলা রাসুল সা. কে রহমাতুল্লীল আল আমীন হিসেবে প্রেরণ করেছেন। পুরো মানবজাতির জন্য তাকে রহমত হিসেবে প্রেরণ করা হয়েছে। বড় বড় লেখকগণ বিশ্বের একশ মনীষীদের জীবনী লিখতে গিয়ে সর্বপ্রথম যে মনীষীর জীবনী লিখেন তিনি হলে মুহাম্মদুর রাসুলুল্লাহ সা.। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শান্তির ব্যাপারে আলোচনা করতে গিয়ে এক পর্যায়ে মন্তব্য করতে বাধ্য হলেন যে আল্লাহর রাসূলের নীতি আদর্শের মধ্যেই শান্তি বিদ্যমান। শুধু তাই নয় আমেরিকার প্রধান বিচারালয়ের মূল ফটকে লেখা আছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ আইন প্রণেতা মুহাম্মদ সা.। বিশ্বের ইতিহাসে কোন রাষ্ট্রপ্রধান এই মহামানবকে নিয়ে কোন কটুক্তি করার নজির নেই। যদিও ব্যক্তিগতভাবে অনেকেই কটুক্তি করে, কিন্তু রাষ্ট্রীভাবে কটুক্তি করার সাহস কেউ পায় নি। সাম্প্রতিককালে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোন রাষ্ট্রীয়ভাবে মহানবী সা. কে নিয়ে যে ব্যঙ্গচিত্র প্রদর্শন করছে এতে তার মতো কুলাঙ্গার নিকৃষ্ট মানুষ দুনিয়াতে আর কেউ হতে পারে না। শুধু বাংলাদেশে আমরাই নই চীন,রাসিয়া, তুরস্কসহ বিশ্বের বিভিন্ন রাষ্ট থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

গতকাল ১৯ নভেম্বর’২০ ভোলা তানযীমুল কুরআন মাদ্রাসার উদ্যোগে ওয়াজ মাহফিলে প্রধান অতিথিএ আলোচনায় আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন।

এসময় তিনি বলেন, আল্লাহ তাআলা আমাদেরকে সৃষ্টি করেছেন তার ইবাদত করার জন্য। ইবাদত শব্দের অর্থ মালিকের হুকুম মতো চলা। ইবাদত শুধু নামাজের মধ্যে সীমাবদ্ধ নয়, শুধু রোজার মধ্যে সীমাবদ্ধ নয়, শুধু হজ্বের মধ্যে সীমাবদ্ধ নয়, শুধু যাকাতের মধ্যে সীমাবদ্ধ নয়। ইবাদত ব্যক্তিগত জীবনের মধ্যে রয়েছে, পারিবারিক জীবনের মধ্যে রয়েছে, সামাজিক জীবনের মধ্যে রয়েছে, রাজনৈতিক জীবনে রয়েছে, অর্থনৈতিক জীবনে রয়েছে। প্রতিটি কাজ কর্ম যদি আল্লাহর হুকুম মতো করা যায় তাহলে প্রতিটি কাজই ইবাদত হিসেবে গণ্য হবে।

তিনি আরো বলেন, আজ আমরা দেখছি ঢাকা ইউনিভার্সিটিতে ছাত্ররা নারায়ে তাকবীর স্লোগান দেওয়ার কারণে কতিপয় ব্যক্তির গাঁয়ে জ্বালাপোড়া শুরু হয়। বর্তমান বাংলাদেশে ইসলাম ও মুসলমান খুব হুমকিরমুখে। আজ কিছু লোক আলেম ওলামাদের পিছনে লেগেপড়ে আছে। এরা এদেশ থেকে ইসলামকে বিদায় করে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত। এসময় তাদেরকে হুঁশিয়ারি করে বলেন, এদেশে মুসলমানদের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ