আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

যেকোনো মূল্যে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করতে হবে: মুফতী ফয়জুল করীম

নাজিম উদ্দিন, চট্টগ্রাম প্রতিনিধি: আজ শুক্রবার (১৫ই সেপ্টেম্বর) ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর কর্তৃক আয়োজিত নগরীর ইপিজেড চত্বরে মিয়ানমারে সেনাবাহিনী ও বৌদ্ধ জঙ্গি কর্তৃক মুসলিম গণহত্যা বন্ধ ও রোহিঙ্গাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার দাবিতে বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।
নগর সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুফতী সৈয়দ মুহা. ফয়জুল করীম দাঃ বাঃ (শায়েখে চরমোনাই)।
প্রধান অতিথি বলেন, আমাদের উচিৎ সারাদেশ থেকে যে যেভাবে পারি রোহিঙ্গা মুসলিমদের সহায়তায় আমাদের হাত বাড়িয়ে দেয়া -এটা আমাদের ঈমানী দায়িত্ব। তিনি বাংলাদেশ সরকারের প্রতি আহবান রেখে বলেন, আপনি দ্রুত মিয়ানমারের ব্যাপারে অবরোধ ও সামরিক ব্যবস্থা নিন, ইসলামী আন্দোলন বাংলাদেশ আপনাদের পাশে থাকবে (ইনশাআল্লাহ)। অন্যথায় বাংলার মুসলমানরা আরাকান দখল করে রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধান করবে।
তিনি আরো বলেন, জাতিসংঘ এখনো কোনো কার্যকরী উদ্যোগ গ্রহণ করেনি, তাই আগামী ২১ সেপ্টেম্বর জাতিসংঘ বাংলাদেশ অফিস ঘেড়াও করা হবে। তারপরেও দাবী মানা না হলে মিয়ানমার অভিমুখে লংমার্চ করে আরাকান দখল করা হবে।
এতে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি আবুল কাশেম মাতব্বর, জয়েন্ট সেক্রেটারি ডঃ রেজাউল করীম, ইসলামী যুব আন্দোলন নগর সহ-সভাপতি মুহা. সগির আহমাদ চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নগর সভাপতি মুহা. নিজাম উদ্দিন সহ সকল সহযোগী সংগঠনের নগর দায়িত্বশীল ও সর্বস্তরের নেতাকর্মীগণ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ