আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ইসামী আন্দোলনের প্রার্থী এটিএম গোলাম মোস্তফা

আইএবি নিউজঃ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর রংপুরে অনুষ্ঠিত হবে ২য় সিটি কর্পোরেশন নির্বাচন। প্রার্থীরা ২২ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবে।
গতকাল ৫ নভেম্বর নির্বাচন কমিশন কার্যালয়ে এ তফসিল ঘোষণা করা হয়।
তফসিলে বলা হয়, ২৫ ও ২৬ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে এবং প্রার্থীরা আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের সুযোগ পাবেন।
নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার বহু পূর্ব থেকে রংপুর শহরের নির্বাচনের আমেজ তৈরি হয়েছে।
আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করেছে বহুপূর্বে। ইতিমধ্যেই ঈদ-নববর্ষ-পূজার শুভেচ্ছা জানিয়ে পোস্টারে শহর ছেয়ে ফেলেছন তারা।
ইসলামি দলগুলো মধ্যে রংপুর সিটিতে নির্বাচনে অংশগ্রহণের কথা জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও খেলাফত মজলিস।
ইসলামী আন্দোলন বাংলাদেশ এটিএম গোলাম মোস্তফাকে তাদের প্রার্থী ঘোষণা করলেও খেলাফত মজলিস তাদের প্রার্থী এখনো চূড়ান্ত করে নি। তবে তাওহিদুর রহমান রাজু তাদের সম্ভাব্য প্রার্থী বলে জানান দলের মহাসচিব অধ্যাপক আহমদ আবদুল কাদের।
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ক্ষেত্রে ইসলামি দলগুলোর মধ্যে এগিয়ে আছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। তারা একটু আগ থেকে প্রচার-প্রচারণা ও গণসংযোগ শুরু করেছে।
রংপুর সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী এটিএম গোলাম মোস্তফা। তিনি গত সিটি নির্বাচনেও ইসলামী আন্দোলনের প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন
ইসলামী আন্দোলন রংপুর সিটি নেতা ২০০৪ সাল থেকে ইসলামী আন্দোলনের রাজনীতির সাথে সম্পৃক্ত হন বলে জানান।
গত সিটি নির্বাচনে গোলাম মোস্তফা ১৬ হাজার ভোট পেয়ে পঞ্চম স্থান অধিকার করেন। তার প্রত্যাশা এবার তিনি জয়ের দেখা পাবেন। কিন্তু সেটা কিভাবে সম্ভব? তিনি বলেন, গতবার আমাদের প্রস্তুতি কিছু ত্রুটি ছিলো। এবার তা সংশোধনের চেষ্টা করছি। এবারের প্রচার-প্রচারণাও বেশ জোরালো।’
‘গতবারের নির্বাচন থেকে এবারের নির্বাচন ভিন্ন হবে কারণ, আমরা গত সিটি নির্বাচনের পর থেকে এ পর্যন্ত পরিকল্পিতভাবে কাজ করে আসছি। শুধু নির্বাচন কেন্দ্রিক নয়; বরং সারা বছরই আমরা জনসেবামূলক কাজ করেছি’ বলেন এটিএম গোলাম মোস্তফা।
এটিএম গোলাম মোস্তফা রংপুর শহরেই জন্মগ্রহণ করেছেন এবং এখানেই বেড়ে উঠেছেন তিনি। রংপুর কারমাইকেল কলেজ থেকে মাস্টার্স করেছেন রাষ্ট্র বিজ্ঞান থেকে। কিছুদিন শিক্ষকতা করার পর এখন তিনি একজন পুরো দস্তুর ব্যবসায়ী।
গোলাম মোস্তফা মনে করেন, তিনি রংপুর মানুষ ও তাদের প্রয়োজন ভালোভাবেই জানেন। এখানের মাটি ও মানুষের সঙ্গে হৃদয়ের সম্পর্ক আর এটাই তার মূল শক্তি।
তিনি আরও বলেন, ‘আমার দলের মূল লক্ষ্য ক্ষমতা নয়। আমরা মানুষের সেবা করে জান্নাত উপার্জন করতে চাই। তাই নির্বাচনে জয়ী না হলেও আমরা  জনসেবা বন্ধ করে নি। সারা বছরই আমাদের গণসংযোগ অব্যাহত ছিলো।’
রংপুর শহর নিয়ে তার পরিকল্পনা তুলে ধরে বলেন, ‘রংপুর শহরকে আমি আধুনিক শহর হিসেবে গড়ে তুলবো। রংপুরের রাস্তা-ঘাট ও মৌলিক অবকাঠামো নির্মাণ করবো। শহরের মাদক ও অনৈতিকতা বন্ধে কাজ করবো।’
কৃতজ্ঞতাঃ আওয়ার ইসলাম
 

আপনার মতামত দিন
1.4K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ