আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

রামগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন অনুষ্ঠিত

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ রামগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে দারুল ইরফান আল-ইসলামিয়া মাদ্রাসা মিলনায়তনে ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মাওলানা মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে ও মাওলানা কুতুব উদ্দিন আফসারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষীপুর জেলা সেক্রেটারী মাওলানা মহিউদ্দিন আহমেদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহারাস্তি খেড়ীহর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা সানাউল্লাহ হাবিবি, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শেখ মুহা. সাইফুল ইসলাম, ইসলামী আন্দোলন রামগঞ্জ উপজেলা সেক্রেটারি মাওলানা আব্দুর রহিম, ওমান কেন্দ্রীয় কমিটির সাবেক উপদেষ্টা হাফেজ মাওলানা রফিকুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির শূরা সদস্য মাহমুদুল হাসান প্রমুখ।
প্রধান অতিথি তার আলোচনায় বলেন, আমাদের বর্তমান সমাজ ব্যবস্থা চরম পর্যায়ে অধঃপতনে নিমজ্জিত। গুম, খুন, ধর্ষণ, লুণ্ঠন, মারমারি, হানাহানি, চাঁদাবাজী, টেন্ডারবাজী, কায়েমী স্বার্থবাদ ইত্যাদি এই সমাজের প্রতিদিনকার চিত্র। সন্তানহারা মায়ের হাহাকার, স্বামীহারা স্ত্রীর আহাজারী, ভাইহারা বোনের আর্তনাদে এই সমাজের আকাশ বাতাশ ভারি হয়ে উঠছে প্রতিনিয়ত। কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের হাড়ভাঙা পরিশ্রমে সম্পদের পাহাড় গড়ে তোলে আবার তাদের ওপরই চলে অমানবিক নির্যাতন। মানুষের জান-মাল, ইজ্জত-আব্রুর কোন নিশ্চয়তা নেই। স্বাধীনভাবে ধর্ম-কর্ম পালনের কোন স্বাধীনতা নেই। অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা ইত্যাদি মৌলিক অধিকার থেকে মানুষকে বঞ্চিত করা হচ্ছে। সবমিলিয়ে এই সমাজকে মানুষের সমাজ বলা যায় না। সমাজের মানুষ বাঁচার জন্য মরিয়া হয়ে উঠেছে। শান্তির জন্য দিকবিদিক ছোটাছোটি করছে। একেকবার একেক তন্ত্র-মন্ত্রের আশ্রয় নিচ্ছে। কিন্তু কোথাও শান্তি খুঁজে পাচ্ছে না। প্রকৃতপক্ষে শান্তির গ্যারান্টি রয়েছে একমাত্র ইসলামে। সমাজে ইসলাম প্রতিষ্ঠা হলেই মানুষ কাক্সিক্ষত মুক্তি এবং শান্তি খুঁজে পাবে। আর ইসলাম প্রতিষ্ঠার এই কাজের জন্য আল্লাহ তাআলা যুগে যুগে নবী রাসুল আ. দের পাঠিয়েছেন। এখন আর নবী রাসুলদের আগমন ঘটবে না। তাই নবী রাসুলদের উত্তরসূরী ওলামায়ে কেরামকেই এই দায়িত্ব পালন করতে হবে। ওলামায়ে কেরামদের দ্বারাই সম্ভব একটি আদর্শ সমাজ গঠন করা।
অনুষ্ঠানে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ রামগঞ্জ উপজেলা শাখার ২০১৮-১৯ সেশনের নবনির্বাচিত কমিটি ঘোষণা করা হয়।
কমিটিতে উপদেষ্টা হিসেবে মাওলানা সানাউল্লাহ হাবিবী, মাওলানা আব্দুর রব জিহাদী, মাওলানা মহিউদ্দিন আহমেদ ও মাওলানা মোহাম্মদ হোসাইন এবং আহবায়ক কমিটিতে আহ্বায়ক: মাওলানা মুফতি নুরুল্লাহ, যুগ্ম আহবায়ক: মাওলানা আব্দুল আজিজ, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা কুতুব উদ্দিন আফসার, সদস্য সচিব: মাওলানা মুফতি হোসাইন মাহমুদ, মুফতি আহসান হাবীব, যুগ্ম সদস্য সচিব মাওলানা মাহবুবুর রহমান, সদস্য মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা ফয়জুল আলম, মাওলানা জহিরুল ইসলাম, মাওলানা সিদ্দিকুর রহমানকে মনোনীত করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন রামগঞ্জ উপজেলা সাংগঠনিক সম্পাদক হাফেজ মাকসুদুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন রামগঞ্জ উপজেলা সভাপতি ক্বারী আব্দুর রব আল মামুন, ইশা ছাত্র আন্দোলন লক্ষীপুর জেলা সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, মাওলানা মুফতি ওসমান গনি, ইসমাইল হোসেন, মোহাম্মদ নাছির উদ্দিন, পারভেজ হোসাইন প্রমুখ নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ