আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

রাষ্ট্রয়ত্ব পাটকল শ্রমিকদের সকল পাওনা এবং ন্যয্য অধিকার দিতে হবে: মাওঃ মুজ্জাম্মিল হক

খুলনা : এদেশের বেশির ভাগ মানুষ শ্রমজীবী কিন্তু তারা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত এবং তাদের ন্যায্য দাবী পূরণ করা হয় না। খুলনায় শিল্প নগরী আজ মৃতনগরীতে পরিণত হয়েছে। বন্ধ সকল মিল করকারখানা চালু, খালিশপুর, দৌলতপুর, দিঘলিয়ার শ্রমিকদের স্থায়ীত্ব করণ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের সপ্তাহিক বকেয়া পাওনা পরিশোধ, সাপ্তাহিক মজুরী পরিশোধ, ২০% মহর্ঘ ভাতা প্রদান ও পুর্ণ উৎপাদনে ফিরিয়ে আনা, শ্রমিকদের মজুরী কমিশন ঘোষণা, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ রতে হবে। সেই সাথে সুন্দরবনে মৎস্যজীবীদের হয়রানী বন্ধ করা এবং তাদের ক্ষতি না হয় সেদিকে নজর রাখতে হবে।
গত শনিবার (৭ অক্টোবর) সকাল ১০টায় পিপলস এবং প্লাটিনাম জুট মিলস গেটে নগর সভাপতি আলহাজ জাহিদুল ইসলামের সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক এস.এম আবুল কালাম আজাদের পরিচালনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসন্ন কে.সি.সি নির্বাচনের মেয়র প্রার্থী মাওঃ মুজ্জাম্মিল হক। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা শাখার সেক্রেটারী শেখ হাসান ওবায়দুলকরীম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খালিশপুর থানা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা জি.এম কিবরিয়া, সেক্রেটারী গাজী মিজানুর রহমান।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রমিক নেতা মোঃ সোহরাব হাওলাদার, মাওঃ হাফিজুর রহমান, মোঃ মোস্তফা হাওলাদার, মুন্সি ফরিদ মাসুদ, মোঃ আ. জব্বার, যুবনেতা মোঃ মেহেদী হাসান, ছাত্রনেতা মোঃ আব্দুস সবুর ও সিবিআই, নন সিবিআই নেতৃবৃন্দ।
 

আপনার মতামত দিন
187Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ