আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রাসুল সা. এর জীবনাদর্শের পূর্ণ অনুসরণেই শান্তিময় সমাজ গঠন সম্ভব: ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন

স্টাফ রিপোর্টার : মানবরচিত তন্ত্র-মন্ত্রের ধারক-বাহক ও সহযোগীতার মাধ্যমে সমাজে অশান্তি, বিশৃঙ্খলা, বৈষম্য, জুলুম নির্যাতন প্রতিষ্ঠা সম্ভব, শান্তি প্রতিষ্ঠা সম্ভব না। সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে হলে মানবরচিত মতবাদ নয় বরং মানবের মালিক মহান আল্লাহর মনোনীত দীন তথা জীবন ব্যবস্থা চর্চার মাধ্যমে সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।
গত ২০ই রমজান শুক্রবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ক্যান্টনমেন্ট থানা শাখার উদ্যোগে রাজধানীর বালুঘাট জামে মসজিদে আয়োজিত “আদর্শ সমাজ গঠনে সিয়ামের ভূমিকা”-শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সহকারী দফতর সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মাদ গিয়াস উদ্দিন উপরোক্ত কথা বলেন।
তিনি আরও বলেন, রহমত মাগফিরাত ও নাজাতের মাস রমজান মাস। নেকী অর্জনের এই মাসে আমাদের উচিৎ রাসুল সাঃ-এর জীবনাদর্শের অনুসরণ করা। রাসুল সাঃ-এর দেখানো মত পথ ও পদ্ধতিতেই কেবল সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। আল্লাহর হাবিব সাঃ-এর জীবনাদর্শের মাঝে উদারতা, সহমর্মিতা, ভালবাসা, ইনসাফ প্রতিষ্ঠা, ন্যায় বিচার, শ্রদ্ধা, স্নেহ, বাতিলের বিরুদ্ধে মোকাবেলা, হককে প্রতিষ্ঠার সর্বকালের সর্বশ্রেষ্ঠ শিক্ষা পাওয়া যায়।
থানা সভাপতি আমিনুল হক তালুকদার (অব.)-এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ইসলামী আন্দোলন বাংলাদেশ ক্যান্টনমেন্ট থানা শাখার দায়িত্বশীল, সহযোগী সকল সংগঠনের দায়িত্বশীল ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ