আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

রোহিঙ্গাপ্রশ্নে জাতিসংঘের ভুমিকা রহস্যময়: পীর সাহেব চরমোনাই

আইএবি নিউজ : ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রোহিঙ্গা মুসলমানপ্রশ্নে জাতিসংঘের ভুমিকা রহস্যময়। তিনি বলেন, জাতিসংঘের আদেশ কোন দেশ না মানলে তার বিরুদ্ধে কঠোর এ্্যাকশন নেয়ার ব্যবস্থা থাকলেও কেবলমাত্র রোহিঙ্গারা মুসলমান হওয়ায় জাতিসংঘ কঠোর কোন পদক্ষেপ নিচ্ছে না। যা বিশ্ব মুসলিমকে মর্মাহত ও ব্যথিত করেছে।
আজ (বুধবার) বিকেলে রাজধানীর ক্যান্টনমেন্ট বালুঘাটস্থ একটি মিলনায়তনে আয়োজিত উলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ওয়ারেন্ট অফিসার মাস্টার আমিনুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন, মুফতি মাসউদুর রহমান চাঁদপুরি, মুফতি ফরিদুল ইসলাম ও এডভোকেট সর্দার মোঃ মানিক মিয়া প্রমুখ।
পীর সাহেব চরমোনাই বলেন, রোহিঙ্গা মুসলমানদের ফিরিয়ে নিতে আরকান জান্তাকে বাধ্য করতে হবে এবং কূটনৈতিক তৎপরতা আরো জোরদার করতে হবে। পাশাপাশি বাংলাদেশে আশ্রয় নেয়া শরণার্থীদের মানবিক বিপর্যয় রোধ ও ত্রাণ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা এবং নিবন্ধিত ও অনিবন্ধিত রোহিঙ্গাদের ত্রাণপ্রাপ্তি নিশ্চিতে আরো সেনা মোতায়েন করতে হবে। বান্দরবানসহ যেসব এলাকায় এখনো ত্রাণ পৌঁছছে না সেসব স্থানে রোহিঙ্গা মুসলিমদের মাঝে জরুরী ভিত্তিতে ত্রাণ তৎপরতা শুরু করতে হবে। বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী রোহিঙ্গা মুসলমানদের দুর্দশা করুণ ও অবর্ণনীয়। তাদের ৮০ শতাংশই স্বামীহারা নারী ও পিতা-মাতা অভিভাবকহীন শিশু। মানবিক দায়িত্ববোধ থেকে মজলুম রোহিঙ্ঘা শরণার্থীদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ