আজ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা আলেমদের মাঝে ইসলামী আন্দোলনের একলক্ষ টাকা প্রদান

রোহিঙ্গা ক্যাম্প থেকে আশরাফ আলী সোহান : ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় ত্রাণ কমিটির তত্বাবধানে আজ (শুক্রবার) বিকালে রোহিঙ্গা ক্যাম্পে আরাকান হতে আগত হাফেজ-আলেমদের মাঝে কেন্দ্রীয় নেতা মাওলানা ইমতিয়াজ আলম এক লক্ষ টাকা প্রদান করেন।
রোহিঙ্গা আলেমদের উদ্দেশ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় নির্বাহী সদস্য মুফতি দেলওয়ার হোসাইন সাকী বলেন, আমরা প্রতিটি ক্যাম্পে মসজিদ নির্মাণ করছি আর আপনাদের কাজ হচ্ছে মসজিদ কেন্দ্রিক তালিম ও শিক্ষা বৈঠক চালু করা। পরিবারের সাথে শিশুদের মাঝে যদি শিক্ষার বিস্তার না করা হয় তাহলে তারা অন্যায় ও অপকর্মের দিকে পা বাড়াবে। তাই তাদের মাঝে ইসলামী শিক্ষা বিস্তারের বিকল্প নেই।
তিনি আলেমদের আরো বলেন, আপনারা মসজিদ কেন্দ্রিক মক্তবের উদ্যোগ নেন। কিতাব-বই ও অর্থ দিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ আপনাদের সহায়তা করবে।
এসময়ে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের সাবেক সহ-সভাপতি আলমগীর হোসাইন তালুকদারসহ কেন্দ্র ও বিভিন্ন জেলা হতে আগত নেতাকর্মীগণ।
মিয়ানমারে আরাকান প্রদেশে মুসলমানদের উপর ইতিহাসের সবচেয়ে বর্বরোচিত হত্যাযজ্ঞ ঘটায় মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসী। তাদের এসব নির্যাতনের প্রধান টার্গেট যুবতী নারী, মসজিদ-মাদ্রাসা ও আলেম-উলামা৷
সরজমিনে ঘুরে দেখা গেছে, অনেক হাফেজ-আলেম পরিবার সহ বাংলাদেশে পাড়ি জমিয়েছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ আলেম উলামাদের সম্মানে বিশেষ ব্যবস্থা করে যাচ্ছে৷ তার ধারাবাহিকতায় একশত আলেমকে একলক্ষ টাকা প্রদান করা হলো। এছাড়াও তাদের সার্বক্ষণিক খোজ খবর নিচ্ছে ইসলামী আন্দোলনের বিশেষ প্রতিনিধি টিম।
লেদা ক্যাম্পে অবস্থানরত দায়িত্বশীলদের সাথে কথা বলে জানা যায়, পীর সাহেব চরমোনাই ২০ হাজার রোহিঙ্গাদের বাসস্থানের কার্যক্রম শুরু করতে যাচ্ছে৷ তারা বলেন, আমরা পরিকল্পনা মাফিক রোহিঙ্গাদের সমস্যাগুলো সমাধান করতে চেষ্টা করছি। ইতোমধ্যে আমরা বিশুদ্ধ পানির জন্য নলকুপ স্থাপন এবং সেনেটারী ল্যাট্রিন করে দিয়েছি। এছাড়াও প্রতিদিনের ধারাবাহিক ত্রাণ বিতরণ কার্যক্রম বিশ দিন ধরে অব্যহত আছে।

আপনার মতামত দিন
2.7K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ