আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা ইস্যুতে ইসলামী আন্দোলন এর ব্যানারে উত্তাল কুড়িগ্রাম রাজপথ

শফিকুন্নবী বাইজিদ, কুড়িগ্রাম (জেলা) সংবাদদাতা: ১২ ই সেপ্টেম্বর (মঙ্গলবার) রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদ, রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে তাদের নাগরিকত্ব প্রদান, আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের সামরিক জান্তার বিচার ও অং সান সূচির নোবেল ফিরিয়ে নেয়ার দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে কুড়িগ্রামে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে নেতৃত্ত্ব প্রদান করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রিয় সহ-সাংগঠনিক সম্পাদক ও ইসলামী যুব আন্দোলনের মুহতারাম কেন্দ্রিয় সভাপতি কে.এম. আতিকুর রহমান।
বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথি বলেন, ভৌগলিক অবস্থানের কারনে একই ভাষায় বিভিন্ন দেশের মানুষ কথা বলে। আরাকানের রোহিঙ্গারা চট্রগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলার কারনে তারা যদি বাংলাদেশের নাগরিক হয় তাহলে ভারতের বিভিন্ন জায়গায় বাংলা ভাষাভাষি লোকের বসবাস, তাই বলে কি বাংলাদেশের নাগরিক! এটা অসম্ভব।
তিনি আরো বলেন, মায়ানমারে যে পাশবিক নির্যাতন চলছে তা দেখে একজন মানুষ স্বাভাবিক থাকতে পারেনা। অবিলম্বে রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ না করলে গোটা মুসলিম উম্মাহ ঐক্যবদ্ধ হয়ে বিশ্ব মানচিত্র থেকে মিয়ানমারের নাম মুছে দিবে।
পরিশেষে ১৩ ই সেপ্টেম্বরের মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি সফল করার জন্য তিনি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।
এসময় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন
ইসলামী আন্দোলন বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা হাফিজুর রহমান, সেক্রেটারী মাওলানা আব্দুল কাদের, ইসলামী শ্রমিক আন্দোলন কুড়িগ্রাম দক্ষিণ জেলা শাখার সভাপতি মুহা. শাহজাহান মিঞা, ইসলামী যুব আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি হাফেজ আব্দুল মোমিন, ইশা ছাত্র আন্দোলন কুড়িগ্রাম জেলা সভাপতি শরীফুজ্জামান সিদ্দিকী ও অন্যান্য নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ