আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা ইস্যুতে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান

আওয়ার ইসলাম: গণহত্যা বন্ধ ও রোহিঙ্গা সমস্যা সমধানের দাবিতে মিয়ানমার অভিমুখী লংমার্চে বাধা দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর নেতবৃন্দ।
নেতৃবৃন্দ বলেন, এই ঘটনায় প্রমাণিত হয়েছে সরকার রোহিঙ্গা মুসলিমদের গণহত্যায় মিয়ানমারের দস্যুদের সহযোগী।
লংমার্চে বাধা দেওয়ার খবরে তাৎক্ষণিক প্রতিবাদে আজ (রোববার) বেলা ৪ টায় চট্টগ্রাম দেওয়ানহাটস্থ দলীয় কার্যালয় চত্বরে এক বিশাল প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

কেন্দ্রীয় নেতা ও নগর সভাপতি আলহাজ জান্নাতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ বলেন, লংমার্চ সরকার বিরোধী কোনো কর্মসূচি ছিল না। মজলুম, অসহায়, রাষ্ট্রহীন, বন্ধুহীন, মিত্রহীন একটি জনগোষ্ঠীর করুণকাহিনী বিশ্বের মানবতাবাদী জনগণের কাছে তুলে ধরতেই এ কর্মসূচি দিয়েছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ।
সমাবেশ থেকে নেতৃবৃন্দ অবিলম্বে রোহিঙ্গা জনগোষ্ঠীর শিক্ষা, কর্ম, ভূমিস্বত্ব, ভোটাধিকার ও নাগরিক মর্যাদা ফিরিয়ে দেওয়া, বিশ্বের বিভিন্ন প্রান্তে শরণার্থী হিসেবে মানবেতর জীবন যাপনরত রোহিঙ্গাদের স্বদেশে ফিরিয়ে নিয়ে পুনর্বাসনের ব্যবস্থা, রোহিঙ্গাবিরোধী অভিযানগুলোকে গণহত্যা হিসেবে গণ্য করে এসব অভিযানে হত্যা, ধর্ষণ, বাড়ি-ঘর জ্বালিয়ে-পুড়িয়ে ধ্বংস, নারী-শিশু-বৃদ্ধদের নির্যাতন ও দেশত্যাগে বাধ্য করাসহ মানবতাবিরোধী অপরাধের তদন্তে জতিসংঘের অধীনে একটি আন্তর্জাতিক দতন্ত কমিশন গঠন এবং এসব অপরাধের সাথে জড়িত মিয়ানমারের সেনা, বিজিপি, পুলিশ, প্রশাসন ও উগ্র বৌদ্ধ সন্ত্রাসীদের বিচারের জন্য বিশ্বের সকল মানবতাবাদী মানুষকে ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহবান জানান।
সমাবেশে বক্তব্য রাখেন আলহাজ মুহাম্মদ আবুল কাশেম মাতব্বর, আলহাজ মুহাম্মদ আল-ইকবাল, মাওলানা সুলতানুল ইসলাম ভূইয়া, ডা. মুহাম্মদ রেজাউল করীম, ডা. ফরিদ খান, এইচএম মুসলেহ উদ্দীন, মু. সগির আহমদ চৌধুরী, মাওলানা তরীকুল ইসলাম সরকার, মুহাম্মদ তাজুল ইসলাম শাহীন, ওলামা-মাশায়েখ নেতা মাওলানা শেখ মুহাম্মদ আমজাদ হোসাইন, শ্রমিক নেতা আলহাজ মুহাম্মদ ওয়ায়েজ হোসাইন ভুঁইয়া, ডা. মুহাম্মদ ফরিদ খান, অধ্যাপক মাওলানা মুহাম্মদ রফিকুল আলম, আলহাজ মুহাম্মদ আলী আকবর, অধ্যাপক নজরুল ইসলাম, শিক্ষক নেতা মাওলানা কারী দিদারুল মওলা, ছাত্রনেতা মুহাম্মদ জহিরুল ইসলাম প্রমুখ।
নেতৃবৃন্দ ২৩ ডিসেম্বর (শুক্রবার) বাদ জুমা চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইট চত্বরে লংমার্চে বাধা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণা দেয়।

নিউজ লিংক :

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ