আজ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ইসলামী যুব আন্দোলন এর নেতৃবৃন্দ

আইএবি নিউজ : শুক্রবার (৬ অক্টোবর’১৭) ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ-এর নেতৃবৃন্দ বিভিন্ন ক্যাম্পে ঘুরে ঘুরে রোহিঙ্গা মুসলমানদের খোজ-খবর নেন। নেতৃবৃন্দ জানান, সমস্যার অন্ত নেই আরাকানীদের শরণার্থী শিবিরে। সরকারি, বেসরকারি, আন্তর্জাতিক সহায়তা চলছে, এরপরেও মনে হচ্ছে অনেক কিছুই বাকী। দীর্ঘদিনের বঞ্চনা মোকাবেলার মাঝে হঠাৎ করে নিজের দেশ, জায়গা জমি, ব্যবসা চাকুরী সব ছেড়ে চলে আসা মানুষগুলো সত্যিই ভয়াবহ মানবিক বিপর্যয় পাড়ি দিচ্ছে। কেউ জানে না কবে তাদের এই যাযাবর জীবনের মঙ্গলজনক পরিসমাপ্তি ঘটবে? বা আদৌ ঘটবে কিনা?
নেতৃবৃন্দ বলেন, শুক্রবার (৬ অক্টোবর’১৭) বিভিন্ন এলাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ পরিচালিত ত্রাণ কার্যক্রম পরিদর্শনে গিয়ে যা দেখা গেল তা বর্ণনাতীত। উখিয়ায় পাহাড়ি একটি ক্যাম্প হলো বালুখালি ক্যাম্প। এখানের অধিকাংশ ঘর, টিউবওয়েল, টয়লেট ও মসজিদ-মক্তব ইসলামী আন্দোলনের অর্থায়ন ও সহযোগিতায় তৈরী।
নেতৃবৃন্দ একটি মসজিদে জুমআ পড়েন, খতীব সাহেব খুব তাৎপর্যপূর্ণ বক্তব্যে সকলকে সবরের আহবান জানালেন। ধন্যবাদ জানালেন পীর সাহেব চরমোনাই-সহ সাহায্যকারী সব ওলামায়ে কেরামকে।
নেতৃবৃন্দ জানান, মেডিকেল ক্যাম্পে রোগী দেখা ও ওষুধ বিতরণের লাইনে যথারীতি নারী ও শিশুদের ভীর বেশি লক্ষ্য করলাম আজও। খাবার ও সাহায্য পৌছাতে পাহাড়, খাল ও উচুনিচু কর্দমাক্ত রাস্তা পেরোতে হলো অনেক। অনেক কাফেলা ত্রাণ বিতরণের সুযোগ না পেয়ে হয়তো সেনাবাহিনী নয়তো ইসলামী আন্দোলনের কাছে সাহায্য গ্রহণ করেছে।
প্রতিনিধি দলে ছিলেন- যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর  রহমান, যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মাওলানা নেছার উদ্দিন, মুফতী দেলোয়ার হোসাইন সাকী, শেখ মুহাম্মাদ নুর-উন-নাবী প্রমুখ।

আপনার মতামত দিন
1.2K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ