আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা শরণার্থীদের জন্য ইসলামী আন্দোলনের চিকিৎসা সেবা সহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত

মুক্তাদির চৌধুরী, সিলেট প্রতিনিধি : মিয়ানমার হতে নির্যাতিত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ফ্রি চিকিৎসা সহায়তা, ত্রাণ বিতরণ সহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সিলেট থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ৮ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টীম গত ১৭ সেপ্টেম্বর রোববার কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালি ও কুতুংপলে পৃথক পৃথক শরণার্থী ক্যাম্পে দু’দিনে ১৭০০ জন রোহিঙ্গাকে ফ্রি চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করে।
ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য ও সিলেট নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন খানের নেতৃত্বে মেডিকেল টীমের সদস্যরা হচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সেক্রেটারী ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ডা. আবু বকর সিদ্দিক রুহি, ডা. সাবের আহমদ শিমুল, ডা. নেওয়াজ রাশেদ, ডা. রেজা আহমদ, ডা. আব্দুর জব্বার, ডা. মোঃ জহির আহমদ। এই টীমের নেতৃবৃন্দ প্রায় ৪ লক্ষাধিক টাকার ঔষধ বিতরণ করেন।
মেডিকেল টিমের প্রধান অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন খান বলেন, শুধুমাত্র মানবিক দায়িত্ববোধ থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশ মিয়ানমার থেকে বিতাড়িত নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের কাছে ত্রাণ ও চিকিৎসা সহায়তা প্রদান করছে। ইসলামী আন্দোলন বাংলাদেশের ৭৫টি সাংগঠনিক জেলার নেতৃবৃন্দ এবং ইসলাম যুব আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, ইশা ছাত্র আন্দোলন ও স্বেচ্ছাসেবক বাহিনীর ভাইয়েরা সহ কেন্দ্রীয় দিক নিদের্শনা অনুযায়ী গত ২ সেপ্টেম্বর থেকে ২৪ ঘন্টা রুটিন ওয়ার্ক চিকিৎসা সেবার পাশাপাশি রোহিঙ্গা শরণার্থীদের ঘর ও শৌচাগার তৈরী করে দেয়া, শিশুদের লেখাপড়ার জন্য মাদরাসা ও নামাজের জন্য মসজিদ নির্মাণ এবং বিশুদ্ধ পানির জন্য নলকূপ স্থাপন, যাতায়াতের সুবিধার্থে বাঁশের সাঁকো তৈরী ও লঙ্গরখানার মাধ্যমে হাজার হাজার মানুষের মধ্যে খাবার বিতরণ সহ কঠিন কাজগুলো কেন্দ্রীয় নেতা সহ সাধারণ কর্মীরা চালিয়ে যাচ্ছেন, যা চোখে না দেখলে কোন মানুষকে বুঝানো সম্ভব নয়। পীর সাহেব চরমোনাই ঘোষণা দিয়েছেন রোহিঙ্গা শরণার্থীদের স্থায়ী সমাধানা না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। রোহিঙ্গা মুসলমানদের সাহায্যে তিনি সিলেট সহ দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ