আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরে ইশা ছাত্র আন্দোলনের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ ও র‍্যালী

এ.আর. পারভেজ, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: আজ শুক্রবার (৩১ আগস্ট’১৮ইং) সকাল ৯টা থেকে  ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ ইমরান হোসাইন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদুল ইসলাম এর সঞ্চালনায় উত্তর তেমুনি সমাবেশ ও দক্ষিণ তেমুনি থেকে উত্তর তেমুনি পর্যন্ত র‍্যালী অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ মুস্তাকিম বিল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি ও লক্ষ্মীপুর-৩ আসনের সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী) আলহাজ্ব অনারারি ক্যাপ্টেন (অবঃ) মুহাম্মদ ইব্রাহীম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাও. মুহাম্মদ মাহবুবুর রহমান, ইসলামী যুব আন্দোলন লক্ষ্মীপুর জেলা সভাপতি মাও. আ হ ম নোমান সিরাজী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলে, “সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে নীতির পরিবর্তন চাই” নামক যে প্রতিপাদ্যকে সামনে রেখে ৩০ লক্ষ মানুষ আত্মোৎসর্গ করেছে সে প্রতিপাদ্য আজও বাস্তবায়ন হয়নি। যা ৪৭ বৎসর পরেও আমাদেরকে ভাবিয়ে তোলে এবং রাজপথে আন্দোলন করতে বাধ্য করে।
তিনি আরো বলেন, টিআইবি’র জরিপে বাংলাদেশের আইনশৃংখলা দুর্নীতিতে শীর্ষে থাকা প্রমাণ করে বাংলাদেশের জনগণ অসহায়, নিরাপত্তাহীন এবং আইনের অধিকার থেকে বঞ্চিত। ইসলামী আদর্শ ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন প্রশাসনিক কর্মকর্তা ব্যতিত দূর্নীতির এই কালো থাবা থেকে রেহাই পাওয়া সম্ভব নয়।
বিশেষ অতিথি ক্যাপ্টেন ইব্রাহীম তার বক্তব্যে বলেন, বিগত ২৭ বৎসর ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন যে আদর্শের রাজনীতি করেছে তাতে দেশবাসী মুগ্ধ। তারা বুঝতে পেরেছে ইসলাম ছাড়া কাঙ্খিত মুক্তি সম্ভব নয়।আগামী সংসদ নির্বাচনে সচেতন জনগণকে সাথে নিয়ে ৩০০ আসনেই সরব থাকবে ইসলামী আন্দোলন বাংলাদেশ।
উল্লেখ্য, ১৯৯১ সালের ২৩ই আগস্ট ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা লাভ করে। ২৩ই আগস্ট ২০১৮ সংগঠনটির ২৭ বছর পূর্ণ হয়। ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সমাবেশ ও র‍্যালী, বৃক্ষ বিতরণ, রক্তের গ্রুপ নির্ণয়, স্বেচ্ছায় রক্তদান ইত্যাদি কর্মসূচী গ্রহণ করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখা।
উক্ত প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সহ-সভাপতি মুহাম্মদ নুরুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ ইসমাঈল হোসাইন সিরাজী, প্রচার ও প্রকাশনা বি. সম্পাদক মুহাম্মদ ফারবেজ হোসাইন, অর্থ সম্পাদক মুহাম্মদ মোফাচ্ছেল খান, দপ্তর সম্পাদক সৈয়দ মুহাম্মদ রাসেল,কলেজ বিষয়ক সম্পাদক মুহাম্মদ ইসমাঈল হোসাইন, স্কুল বিষয়ক সম্পাদক মুহাম্মদ হাবিবুর রহমান, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক মুহাম্মদ তানভীর হোসাইন সহ জেলা, থানা ও শহর নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
352Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ