আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শান্তিরহাটে নৈরাজ্য সৃষ্টি ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী ইসলামী যুব আন্দোলনের

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি মাওলানা শফকত হোসাইন চাটগামী বলেছেন, সন্ত্রাসী কর্মকান্ড এবং নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে মানুষের জান-মালের ক্ষতি সাধন ইসলাম কখনো ইসলাম সমর্থন করে না। ইসলামের নাম ব্যবহার করে যারা সন্ত্রাস, বোমাবাজী কিংবা নৈরাজ্য সৃষ্টি করে তারা কখনো ইসলামের বন্ধু হতে পারে না। তিনি পটিয়ার শান্তিরহাটে মাহফিলে হামলা, পুলিশের ওপর হামলা, দোকানপাট ও গাড়ি ভাঙচুরসহ নৈরাজ্য সৃষ্টিকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়ে বলেন, অন্যথায় ইসলামী আন্দোলনের পক্ষ থেকে কঠোর কর্মসুচি ঘোষনা করা হবে।
২১ মে রোববার বিকেলে বাঁশখালীর জলদীতে ইসলামী যুব আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
ইসলামী যুব আন্দোলনের বিদায়ী সভাপতি আলহাজ্ব মাওলানা এইচএম রুহুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় মহিলা ও পরিবার কল্যাণ সম্পাদক ওসমান গণি মিনহাজ। বক্তব্য রাখেন জামেয়া দারুল মাআরিফের মুহাদ্দিস ও পীর সাহেব চরমোনাই ঘোষিত বাঁশখালী আসনের সংসদ সদস্য প্রার্থী মাওলানা হাফেজ ফরিদ আহমদ আনসারী, ইসলামী আন্দোলনের ওমান শাখার সহ-সভাপতি মাওলানা এরফানুল হক চৌধুরী, ইসলামী আন্দোলন নেতা মাওলানা এবিএম অলিউল্লাহ, মাওলানা জসিম উদ্দিন, মুজাহিদ কমিটির পটিয়া উপজেলা সভাপতি ও দক্ষিণ জেলা নায়েবে সদর মাওলানা রাশেদুল ইসলাম, মাওলানা মুফতি ওবায়দুল্লাহ, মোবারক হোসাইন আসিফ, গিয়াস উদ্দিন আল মাহমুদ, জয়নাল আবেদীন প্রমুখ।
সম্মেলনে বক্তারা আরো বলেন, ৯ মে শান্তিরহাটে বিনা কারণে ছাত্রসেনা ও ইসলামী ফ্রন্ট মাহফিলে হামলা চালিয়েই শুধূ ক্ষ্যান্ত হয়নি, তারা স্থানীয় দোকানপাট, মসজিদ, ব্যাংক এমনকি পুলিশের ওপরও হামলা চালিয়েছে। ইসলামের নাম ব্যবহার করে এভাবে হামলা ও নৈরাজ্য সৃষ্টি তারা কোথায় পেলেন সে প্রশ্নও রাখেন ইসলামী আন্দোলন নেতারা। তারা প্রশাসনের ভূমিকায় সন্তোষ প্রকাশ করে পটিয়ার এমপি শামসুল হক ও প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে দ্রুত অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান।
সম্মেলনে মাওলানা জসিম উদ্দিনকে সভাপতি, মাওলানা গিয়াস উদ্দিন আল মাহমুদকে সহ-সভাপতি ও মাওলানা জয়নাল আবেদীনকে সেক্রেটারী করে ইসলামী যুব আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি ঘোষণা করেন।

আপনার মতামত দিন
680Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ