আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

মহাসমাবেশ
ফাইল ফটো

শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি সফলের আহ্বান পীর সাহেব চরমোনাই’র

সারাদেশে ক্রমবর্ধমান নারী নির্যাতন-ধর্ষণসহ নারীর প্রতি বর্বরতা এবং আইন-শৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে আগামীকাল ৯ অক্টোবর ২০২০, শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সারাদেশে একযোগে এ কর্মসূচি পালন করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার সহযোগি সংগঠন সমূহ।

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই শুক্রবার সারাদেশে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি সফলের আহ্বান জানিয়ে বলেছেন, নোয়াখালীর বেগমগঞ্জসহ সারাদেশে আওয়ামী লীগ ও ছাত্রলীগসহ সন্ত্রাসীদের ধর্ষণ, গুম, খুন ও চাঁদাবাজি ভয়াবহ রূপ নিয়েছে। বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতন এবং নির্যাতনের ভিডিও ফুটেজ ছড়িয়ে দিয়েছে। সেই ধারাবাহিকতায় সারাদেশে মধ্যযুগীয় কায়দায় নারী নির্যাতন চলছে।

তিনি বলেন, ইসলাম নারীদের সমান অধিকার নয়, অগ্রাধিকার দিয়েছে। ইসলামের বিধি-বিধান প্রতিষ্ঠিত না থাকায় দিন দিন নারী নির্যাতন ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, ইসলামী শিক্ষা বা নৈতিকতা শিক্ষা না থাকায় মানুষ ক্রমেই বেপরোয়া ও অপরাধ প্রবণ হয়ে উঠছে।

তিনি বলেন, এ সকল ঘটনা ইসলামের বিধান প্রতিষ্ঠার অনিবার্যতাকে আরো প্রাসঙ্গিক করে তুলছে। তিনি দেশের সর্বস্তরের মানুষকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসার আহ্বান জানান। সেইসাথে ধর্ষকদের কঠোর শাস্তির বিধান প্রণয়নের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

আপনার মতামত দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category