আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

শেষ রক্তবিন্দু দিয়ে হলেও মূর্তি অপসারণে বাধ্য করা হবে: ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পশ্চিম

স্টাফ রিপোর্টার : মঙ্গলবার (৩০শে মে’১৭) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পশ্চিমের উদ্যোগে মিরপুরস্থ নগর কার্যালয়ে নগর সভাপতি জি এম বায়েজীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ নূরুল ইসলামের সঞ্চালনায় থানা প্রতিনিধি সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয় ।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিচারের ক্ষেত্রে বিচার বিভাগীয় স্বাধীনতা রয়েছে। কিন্তু একটি দেশের সুপ্রীম কোর্টের সামনে কোন ধরণের স্থাপনা থাকবে এটা বিচার বিভাগের স্বাধীনতা বলে আমরা মনে করি না। প্রধান বিচারপতি মূর্তি স্থাপন করে নিরপেক্ষতা হারিয়েছেন। তাই দেশের বিচার বিভাগকে কলুষমুক্ত করার জন্য তার পদত্যাগ করা উচিৎ।
তিনি বলেন, মূর্তি অপসারণের ব্যাপারে কোন ছাড় দেওয়া হবে না। জীবনের শেষ রক্ত বিন্দুর বিনিময়ে হলেও মূর্তি অপসারণ করতে বাধ্য করা হবে ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন, আমরা লক্ষ্য করেছি, সিলেবাস সংশোধনের পর থেকে এক শ্রেণির কুলাঙ্গার আপত্তিকর ও অযৌক্তিক মন্তব্য করে যাচ্ছে। তারা আমাদের দেশের শত বছরের ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করে দাঙ্গা সৃষ্টি করতে চায়। এদের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে সচেতন থাকতে হবে।
অনতিবিলম্বে শিক্ষানীতি বাতিল ও শিক্ষা আইন সংশোধনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। পাশাপাশি শিক্ষা সিলেবাসে ধর্মীয় চেতনা বিরোধী কোন বিষয় সংযোজন না হয় সেই দিকে শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। নয়তো এদেশের তরুণ ছাত্র-জনতাকে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। তাই যেকোন পরিস্থিতির জন্য সরকারকে তার দায়ভার গ্রহণ করতে হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি এইচ এম দেলোয়ার হুসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি মুহাম্মাদ ফরিদুল ইসলাম, ইশা ছাত্র আন্দোলন নগর পশ্চিমের অর্থ সম্পাদক মুহাম্মাদ মিজানুর রহমান, দপ্তর সম্পাদক নাজির আহমাদ তালুকদার প্রমুখ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ