আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ষোড়শ সংশোধনী সংক্রান্ত রায় ১৬ কোটি মানুষের আকুতিই ফুটে উঠেছে: ইসলামী আন্দোলন

আইএবি নিউজ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত মাননীয় বিচারপতির পর্যবেক্ষণে এদেশের ১৬ কোটি মানুষের হৃদয়ের গভীর আকুতিই ফুটে উঠেছে। যদিও এতে কারো কারো আঁতে টান পড়েছে। সত্য কথা সর্বদাই তিক্তই হয়ে থাকে। মাননীয় প্রধান বিচারপতির সাহসী ভূমিকা ইতিহাস হয়ে থাকবে। দেশপ্রেমিক ঈমানদার জনতা যুগ যুগ ধরে সত্যানুসন্ধানী মানুষের সত্য উচ্চারণে প্রেরণার উৎস হয়ে থাকবে।
মঙ্গলবার (১৫ আগস্ট) পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার মজলিসে শুরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সংগঠনের ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফার সভাপতিত্বে এবং সেক্রেটারী আলহাজ্ব শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত শুরার অধিবেশনে কুরআনের দরস পেশ করে প্রচার সম্পাদক মুফতি আব্দুল করীম, অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা উপদেষ্টা আলহাজ্ব সুলতান আহমদ খান, জেলা সহ-সভাপতি আলহাজ্ব হানিফ মিয়া মেম্বার ও আলহাজ্ব হাফেজ জয়নুল আবেদীন, জয়েণ্ট সেক্রেটারী অধ্যাপক ডা. কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মুহা. হাসমত আলী, মাওলানা নূর হোসাইন, আলহাজ্ব আব্দুর রাজ্জাক বেপারী, মাওলানা ইলিয়াস হোসাইন, মাওলানা জহিরুল ইসলাম, আতিকুর রহমান, টি এম মাহফুজুর রহমান, শাহ আবু বকর, আলহাজ্ব ইবরাহীম প্রমুখ।
অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, প্রধান বিচারপতির ঐতিহাসিক এ রায় ও বিতর্কিত পর্যবেক্ষণের মাধ্যমে দেশের প্রথম শ্রেণির একজন নির্ভীক নাগরিক ও জাতির অভিভাবকের পরিচয়ই দিয়েছেন। দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে। নীতি-নৈতিকতা বলছে কিছু বাকি নেই। দেশে সন্ত্রাস ও ধর্ষণর তুফান শুরু হয়েছে।
সভাপতির বক্তব্যে আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা বলেন, কিছু বাম ও নাস্তিকের দ্বারা তৈরী হিন্দুত্ববাদী ও নাস্তিক্যবাদী পাঠ্যসূচির প্রধানমন্ত্রীর নির্দেশিত সংশোধনী পরিবর্তনের চক্রান্ত রুখে দাড়াতে হবে।
এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, সম্প্রতি গোটা দেশে এক অস্থিতিশীলতা বিরাজ করছে। যেভাবে গুম-খুন, ধর্ষণ, নির্যাতন-নিপীড়ন বেড়ে চলেছে এতে সমগ্র জাতি আজ উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে দিনাতিপাত করছে। অপরাধীরা মাথা চাঁড়া দিয়ে উঠছে এবং বিচারহীনতার যে সংস্কৃতি শুরু হয়েছে। সরকারের চরম ব্যর্থতা ক্রমেই ফুটে উঠেছে। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়কে কেন্দ্র করে অস্থিরতা শুরু হয়েছে। দেশের বর্তমান অবস্থা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরানোর জন্যই নুতুন নতুন ইস্যু সৃষ্টি করা হচ্ছে। বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের মাঝে দূরত্ব ও দ্বন্ধ আদৌ কোন দেশের জন্য শুভ নয়।
মঙ্গলবার বিকালে নগর কার্যালয়ে ঢাকা মহানগর উত্তরের এক জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসাইন, সেক্রেটারী মুহাঃ মোশাররফ হোসেন, মুফতী জহীর ইবনে মুসলিম, মুফতী মাছউদুর রহমান, মুফতী ফরিদুল ইসলাম, হাফেজ হানিফ ভূইঁয়া, এডঃ শওকত আলী হাওলাদার, আবুল হোসেন প্রমুখ।

আপনার মতামত দিন
2.7K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ