আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সকল দলের সমন্বয়ে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন দিতে হবে

মাগুরা : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে ইসলামী অনুশাসন না থাকায় সর্বত্র অশান্তি বিরাজ করছে। কোথাও শান্তি নেই, নিরাপত্তা নেই, মানুষের অধিকার নেই। সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসন আমাদেরকে গ্রাস করে ফেলছে। সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্নীতি ঢুকে পড়েছে। সাধারণ মানুষ চরম ভোগান্তিতে নিপতিত।
রবিবার (২ সেপ্টেম্বর’১৮) মাগুরার ঐতিহাসিক নোমানী ময়দানে অনুষ্ঠিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মাগুরা-২ আসনের সংসদ সদস্য প্রার্থী মুফতী মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন দলের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, এডভোকেট এবিএম শেহাবুদ্দিন শেহাব, হাফেজ মুনিরুজ্জামান, মাওলানা এমদাদুল  ইসলাম প্রমুখ।
পীর সাহেব চরমোনাই বলেন, বর্তমান গণতান্ত্রিক শাসন ব্যবস্থা জনগণের শান্তি ও মুক্তি দিতে ব্যর্থ হয়েছে। সমাজতন্ত্রও ব্যর্থ হয়েছে। পক্ষান্তরে ইসলামী শাসনব্যবস্থা মানুষের শান্তি ও মুক্তি নিশ্চয়তা দিয়েছে। কাজেই দেশে স্থায়ী শান্তি শান্তি ও মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে বিজয়ী করতে ৯২ ভাগ মুসলমানকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, নির্বাচন কমিশনকে সরকার দলীয় আজ্ঞাবহ কমিশনে পরিণত করেছে। নির্বাচনের আগে বর্তমান সংসদ ভেঙ্গে দিয়ে সকল দলের সমন্বয়ে নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। কারণ দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। নির্বাচনে সকল দলের সমান সুযোগ সৃষ্টি করতে হলে বিতর্কিত সংসদ ও সংসদ সদস্যদেরকে অবশ্যই ক্ষমতাহীন করতে হবে।
পীর সাহেব চরমোনাই বলেন, সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারে জন্য আরপিও সংশোধনের ষড়যন্ত্র চলছে, দেশের জনগণ এ চক্রান্ত মেনে নেবে না।

আপনার মতামত দিন
1.9K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ