আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মু. রেজাউল করীম (শায়েখ চরমোনাই) বলেছেন, শান্তি প্রতিষ্ঠায় ওলামায়ে কেরাম-কে ইসলামের পক্ষে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, দুর্নীতিবাজ, চরিত্রহীন লুটেরা নেতানেত্রীদের আনুগত্য পরিহার করে আল্লাহর জমিনে আল্লাহর হুকুমত প্রতিষ্ঠায় অবদান রাখতে হবে।
তিনি বলেন, ফিরে আসতে হবে আল্লাহর রাসূল সা.-এর তরিকায়; আপোসহীন আদর্শিক ধারায়। ইসলামী আন্দোলন বাংলাদেশ এ লক্ষ্য নিয়ে ময়দানে অবতীর্ণ হয়েছে।
শায়েখ চরমোনাই বলেন, দেশের সর্বত্র অশান্তি বিরাজ করছে। দুর্নীতি, স্বজনপ্রীতি সমাজে মারাত্মক আকার ধারণ করছে। সমাজ থেকে অশান্তি ও দুর্নীতি দূর করে শান্তি প্রতিষ্ঠার জন্য ওলামায়ে কেরামকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে এদেশ থেকে অশান্তি দূর হয়ে শান্তি প্রতিষ্ঠা হতে সময়ের ব্যাপার মাত্র।
রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে ভোলা জেলার লালমোহন উপজেলার একটি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ লালমোহন উপজেলা আয়োজিত বিশাল ওলামা ও সুধী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শায়েখ চরমোনাই বলেন, ইসলামের সুমহান আদর্শকে বাদ দিয়ে সমাজ ও রাষ্ট্র জীবনে পুঁজিবাদী গণতন্ত্র, নাস্তিক্যবাদী সমাজতন্ত্র এবং অসার ধর্মনিরপেক্ষতাবাদী আদর্শ গ্রহণ করায় সর্বত্র অশান্তিও আগুন জ্বলছে। এ সব মতাদর্শ দ্বারা মানবতার কল্যাণ সম্ভব নয়। ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন আদর্শ। ইসলাম ছাড়া মানবতার শান্তি ও মুক্তি সম্ভব নয়। তিনি দেশের সর্বস্তরের জনতাকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসার আহ্বান জানান।
মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাওলানা মুসলেহ উদ্দিন, হাজী মুহা. সেলিম সওদাগর। এছাড়াও জেলা ইসলামী আন্দোলন নেতৃবৃন্দ ও স্থানীয় উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।
 

আপনার মতামত দিন
972Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ