আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

‘সরকারের লুটপাটে দেশ দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ানশীপ অব্যাহত রেখেছে’

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, বর্তমান ক্ষমতসীন সরকারের দুর্নীতির মাত্রা বেড়ে দুর্নীতিতে বিশ্ব স্কোরে বাংলাদেশের অবস্থানের দুই ধাপ অবনতি হয়েছে, যা জাতি হিসেবে আমরা বিশ্বে লজ্জিত ও ঘৃণিত। টিআইবি’র রির্পোটে এমন তথ্য বের হয়ে এসেছে।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, বিশ্ব যখন দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে, সেইক্ষেত্রে বাংলাদেশ একটি দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে নতুন করে পরিচিত হচ্ছে। প্রকাশিত রিপোর্টে দুর্নীতির ধারণা সূচক (সিপিআই) ২০২০-এ বাংলাদেশের স্কোর (২৬) অপরিবর্তিত থাকলেও সর্বনিম্ন থেকে গণনা অনুযায়ী, ২০১৯ সালের তুলনায় অবস্থান দুই ধাপ অবনতি হয়েছে। বৈশ্বিক মহামারি কোভিড-১৯তে দুর্নীতির মাত্রা আরো বেড়েছে। করোনায় স্বাস্থ্যখাতের প্রেক্ষাপটে যার ভয়াবহতা ও বিস্তৃতি প্রকটভাবে প্রকাশ পেয়েছে।

তিনি বলেন, সরকার মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা বললেও বাস্তবে দুর্নীতিবাজদের বিরুদ্ধে কোন কঠোর পদক্ষেপ নেই। ফলে ছাত্রলীগের একজন জেলা সভাপতিই দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। সেই দুই হাজার কোটি টাকা কার? নিশ্চয়ই রাষ্ট্রের টাকা পাঁচার করা হয়েছে। সরকারের বড় বড় নেতাকর্মী ও সমর্থকরা দুর্নীতি করে বিদেশে টাকার পাহাড় গড়েছে। ফলে দেশ বিশ্বে দুর্নীতিতে চ্যাম্পিয়ানশীপ অব্যাহত রেখেছে।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ