আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সাত কলেজের দুই লক্ষ শিক্ষার্থীর সংকটই সরকার পতনের কারণ হবে: হাছিবুল ইসলাম

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের জীবন নিয়ে যেভাবে ছিনিমিনি খেলা হচ্ছে তা কোন ভাবেই একটি জাতির জন্য কাম্য নয়। সাত কলেজের প্রায় ২লক্ষ শিক্ষার্থী আগামী নির্বাচনের সরকার পরাজয়ের কারণ হবে। বিগত ১৬ ফেব্রুয়ারি’১৭ ঢাকার সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত করা হয়। কিন্তু একটি বছর শিক্ষার্থীদের জীবন থেকে হারিয়ে গেল; তার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কার্যকরী পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছে।
গতকাল বৃহস্পতিবার (৮ই ফেব্রুয়ারি’১৮) সকাল ১১টায় আইএবি মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের বিদ্যমান সংকট নিরসন ও অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা কলেজ শাখা কর্তৃক আয়োজিত ঢাকা কলেজের সভাপতি এম. এম. শোয়াইব এর সভাপতিত্বে ‘ঢাকা কলেজ সম্মেলন ২০১৮’ অনুষ্ঠিত হয়।
উক্ত সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম উপর্যুক্ত কথা বলেন।
তিনি আরও বলেন, এদেশের ভূখন্ড খুবই উর্বর। যারাই এ ভূখন্ডের শাসন ক্ষমতা একবার পেয়েছে, তারাই ক্ষমতায় টিকে থাকার জন্য বিভিন্ন কলাকৌশল অবলম্বন করেছে। তার মধ্যে অন্যতম কৌশল হলো ছাত্র সংসদ নির্বাচন না দেওয়া।
এসময় তিনি সরকারকে হুশিয়ার করে বলেন, যদি অনতিবিলম্বে সাত কলেজের সংকট নিরসনের জন্য দ্রুত কার্যকরি ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে ছাত্র জনতার রোষাণলে পরে সরকার ক্ষমতা ছাড়তে বাধ্য হবে।
পরিশেষে প্রধান অতিথি ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা কলেজ শাখার ২০১৭ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০১৮ সেশনের নতুন কমিটিতে সভাপতি: এম. এম. শোয়াইব, সহ-সভাপতি: মুহা. নাঈম ও সাধারণ সম্পাদক: হাসান মাহমুদ এর নাম ঘোষণা করেন।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মুহা. আল আমিন, ঢাকা কলেজের সহ-সভাপতি মুহা. এনামুল হক তন্ময় ও ঢাকা কলেজের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
 

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ