আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সুনামগঞ্জ-২ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী মাও. আব্দুল হাই

এস এইচ কামরুল, সুনামগঞ্জ (জেলা) সংবাদদাতাঃ হাওর বেষ্টিত জেলা সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ-২ আসন। এ আসনে ভোটার সংখ্যা প্রায় ৩ লাখ।
অতীতে এ আসনে বারবার নির্বাচিত হয়েছেন বিশিষ্ট পার্লামেন্টারিয়ান প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত। ১৯৯৬ ইং সনে জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেন সাবেক উপজেলা চেয়ারম্যান বর্তমানে বিএনপির কেন্দ্রীয় নেতা নাছির উদ্দিন চৌধুরী। মূলতঃ এ আসনে দলের চেয়ে ব্যক্তি নির্ভর রাজনীতি বিদ্যমান। সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুজনিত শূণ্য আসনের উপনির্বাচনে (২০১৭) বিজয়ী হন তাঁরই পত্নী ড. জয়া সেনগুপ্তা। এখানে আওয়ামীলীগ ও বিএনপি উভয় দলের নেতাকর্মীরা বিভিন্ন ধারা-উপধারায় বিভক্ত।
এ দিকে পীর সাহেব চরমোনাইর নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী হিসেবে দিরাই উপজেলা মুজাহিদ কমিটির সভাপতি মাও. আব্দুল হাই এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দলের দিরাই উপজেলা সাধারণ সম্পাদক মাও. অলিদ আহমদ জানান, প্রার্থী হিসেবে মাঠে কাজ করছেন মাও. আব্দুল হাই। দু’টো উপজেলার ১৩টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ে ইসলামী আন্দোলন ও অঙ্গ সংগঠনগুলোর কমিটি গঠন করা হচ্ছে। আশা করি নির্বাচনী মাঠে আমাদের দলের জনসমর্থনের বিষয়টি পরিষ্কারভাবে দেখতে পারবেন সবাই। তাছাড়া প্রার্থী হিসেবে মাও. আব্দুল হাই অন্যান্য প্রার্থীদের তুলনায় শিক্ষাদীক্ষা, আদর্শ ও জনসেবায় অতুলনীয়।
হাতপাখার প্রার্থী মাও. আব্দুল হাই বলেন, দেশের স্থায়ী শান্তি, মানবতার মুক্তি, সমৃদ্ধশালী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা ও সন্ত্রাস দুর্নীতি দুঃশাসন নির্মুলে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে বিজয়ী করার জন্য পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-২ আসনে প্রার্থী হিসেবে কাজ করছি।
তিনি বলেন, এ আসনের মানুষ আওয়ামীলীগ বিএনপির অপরাজনীতির কারণে রাজনৈতিকভাবে আজ বাকরুদ্ধ। তারা দু’দলের শাসন থেকে মুক্তি চায়। এলাকার সার্বিক উন্নয়ন ও মানুষের নৈতিক ও মানবিক অধিকার সুনিশ্চিত করতে আমাদের দল প্রতিজ্ঞাবদ্ধ। বড় দুই দলের শাসনের নামে শোষণ নিপীড়ন ও সীমাহীন দুর্নীতি-দুঃশাসন, নাগরিক ও মানবিক অধিকার বঞ্চিত, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাওয়া, উন্নয়নের নামে সীমাহীন লুটপাট, জনগণ দেখেছে। তারা এখন এ অবস্থার পরিবর্তন চায়।

আপনার মতামত দিন
2.2K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ