আজ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

সৌজন্য সাক্ষাতে চর‌মোনাই মাদরাসায় নেছারাবা‌দের পীর

আইএবি নিউজ : ঈদের তৃতীয় দিন চরমোনাই পীর মুফতি সৈয়দ রেজাউল করীমের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন নেছারাবাদের পীর মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী।
বুধবার (২৮ জুন) বিকেলে মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী চরমোনাই মাদরাসায় যান। সন্ধ্যায় উভয়ের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হয়।
মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী ঝালকাঠী নেছারাবাদ দরবার শরী‌ফের বর্তমান গদিনশীন। তিনি মাওলানা মুহাম্মাদ আ‌যিযুর রহমান নেছারাবাদী কা‌য়েদ ছা‌হেব রহ. এর একমাত্র ছেলে।
মাওলানা খলীলুর রহমান নেছারাবাদী‘র  সফরসংগী ছি‌লেন তার ছে‌লে মুহাম্মাদ আযীযুর রহমান ত্বাকী, জামাতা ডাক্তার মাওলানা হা‌ফিজুর রহমান ও হিজবুল্লাহ জ‌মিয়তুল মুস‌লি‌হি‌নের সে‌ক্রেটারী জেনা‌রেল মাওলানা মাছুম বিল্লাহ আ‌যিযাবাদী।
সৌজন্য সাক্ষাতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব ছাড়াও উপস্থিত ছিলেন না‌য়ে‌বে আ‌মীর মুফ‌তি সৈয়দ মুহাম্মদ ফ‌য়জুল ক‌রীম, চরমোনাই আলিয়ার অধ্যক্ষ সৈয়দ মুসা‌দ্দেক বিল্লাহ আল মাদানী।
বৈঠক বিষয়ে এম শামসুদ্দোহা তালুকদার জানান, মরহুম কায়েদ ছাহেব হুজুর ‘ই‌ত্তেহাদ মাআল ইখ‌তিলাফ’ (নিজেদের মধ্যে মতানৈক্য থাকলেও ঐক্য থাকবে) এ দৃষ্টিভঙ্গিকে সামনে রেখে আধ্যাত্মিক আন্দোলন করে গেছেন। মূলত সেই চেতনা থেকেই নেছারাবাদের পীর চরমোনাইতে এসেছিলেন সবার সঙ্গে দেখা করতে।
তিনি জানান, সাধারণত ঈদ ছাড়া সবাইকে একসঙ্গে পাওয়া যায় না। এ কারণেই ঈদের ছুটিতে দেখা করতে আসেন তারা। বৈঠকে ‘ইত্তেহাদ মাআল ইখতিলাফ’ ও ইসলামী আন্দোলন  বিষয়ে আলোচনা হয় বলেও আওয়ার ইসলামকে জানান তিনি।
এছাড়াও বৈঠকে আকিদাগত কোনো ফারাক নেই এমন ইসলামি দলগুলোর ঐক্যবদ্ধ নির্বাচন সম্ভব কিনা সে বিষয়েও আলোচনা করেন উভয়ে।
বৈঠকের আগে পীর সা‌হেব চর‌মোনাইর সঙ্গে ‌নেছারাবাদের পীর চরমোনাইয়ের ব‌র্ধিত ক্যাম্পাস প‌রিদর্শন ক‌রেন।
 
সূত্র: আওয়ার ইসলাম

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ